এবার ইরানকে যে হুশিয়ারি দিলেন নেতানিয়াহু

প্রচ্ছদ » আন্তর্জাতিক » এবার ইরানকে যে হুশিয়ারি দিলেন নেতানিয়াহু
শনিবার, ২০ জানুয়ারী ২০২৪



---

আন্তর্জাতিক ডেস্ক ॥

ইরানকে পারমাণবিক অস্ত্র অর্জন থেকে বিরত রাখতে সবকিছু করতে দেব না বলে হুশিয়ারি দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দেশটির রাজধানী তেল আবিবে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ইরান নিয়ে প্রশ্ন করলে তিনি এসব কথা বলেন। খবর টাইমস অব ইসরাইলের।

এক প্রশ্নের জবাবে ইসরাইলের প্রধানমন্ত্রী প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, কে বলে আমরা ইরানে আক্রমণ করছি না? আমরা ইরানকে আক্রমণ করছি’। ইসরাইলের প্রধানমন্ত্রী হিসেবে আমি ইরানকে পারমাণবিক অস্ত্র অর্জন থেকে বিরত রাখতে সবকিছু করতে বাধ্য।

টাইমস অব ইসরাইল জানিয়েছে, এ সময় নেতানিয়াহু জানান, তিনি তেহরানকে পারমাণবিক অস্ত্র সক্ষমতা অর্জন থেকে বিরত রাখতে সম্ভাব্য সব রকমের চেষ্টা করছে। যুদ্ধের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে ইসরাইলি প্রধানমন্ত্রী বলেন, হামাসের ২৪ ব্যাটালিয়নের মধ্যে ১৬-১৭টি ইতোমধ্যেই ধ্বংস হয়ে গেছে।

ইসরাইল বরাবরই অর্থ, প্রশিক্ষণ ও অস্ত্র এবং প্রযুক্তিগত জ্ঞান ও বুদ্ধিমত্তা দিয়ে হামাসকে সহায়তা করার জন্য ইরানের দিকে আঙুল তোলে। এদিন ইসরাইলের প্রধানমন্ত্রী বলেন, ‘ইরানের সঙ্গে আমাদের বিরোধ চলছে। আমাদের ধ্বংস করার জন্য ইরান আমাদের সঙ্গে কী করতে পারে তা কল্পনাও করতে পারবেন না।’

‘ইরান হলো অক্টোপাসের প্রধান’ মন্তব্য করে নেতানিয়াহু বলেন, আপনি হুতি থেকে হিজবুল্লাহ, হিজবুল্লাহ থেকে হামাস পর্যন্ত চারদিকে ইরানের তাবু দেখতে পাচ্ছেন।’ তবে ইসরাইলে হামাসের হামলায় কোনো ভূমিকা রাখার কথা অস্বীকার করেছে ইরান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি বলেছেন, ‘এই ধরনের অভিযোগ রাজনৈতিক কারণে।’

বাংলাদেশ সময়: ১৮:৪১:৫৩   ৭৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


অষ্ট্রেলিয়া ডে পুরষ্কার পেলেন নেহাল নাফসি রুপাই
অষ্ট্রেলিয়া ডে পুরষ্কার পেলেন নেহাল নাফসি রুপাই
গাজায় প্রতি ঘণ্টায় দুজন মায়ের মৃত্যু: জাতিসংঘ
গাজায় ২৪ ঘণ্টায় নিহত ১৬৫ ফিলিস্তিনি
বিদ্রোহীদের হামলা: ভারতে পালাল মিয়ানমারের ৬০০ সেনা
এবার ইরানকে যে হুশিয়ারি দিলেন নেতানিয়াহু
রাশিয়ার জন্য নতুন ড্রোন বানাল ইরান, ব্যবহৃত হবে ইউক্রেনে
‘গাজায় জীবন বাঁচানোর কোনো কিছু নেই’
‘দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির চেয়েও গাজার ধ্বংসযজ্ঞ বড়’
গাজার যুদ্ধবিরতি নিয়ে জাতিসঙ্ঘের জরুরি সভা

আর্কাইভ