পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চান বিলওয়াল ভুট্টো

প্রচ্ছদ » আন্তর্জাতিক » পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চান বিলওয়াল ভুট্টো
শুক্রবার, ৮ ডিসেম্বর ২০২৩



---

আন্তর্জাতিক ডেস্ক ॥

আগামী বছরের সাধারণ নির্বাচনের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চান দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি বলেছেন, তার দলকে ক্ষমতায় আনবে পাকিস্তানের জনগণ। বৃহস্পতিবার খাইবার পাখতুনখোয়ার (কেপি) শাংলা জেলায় এক শ্রমিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিলওয়াল আরও বলেন, একদিকে বিভাজনের রাজনীতি চলছে, অন্যদিকে অর্থনৈতিক পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। আমরা টিকটক ও অপব্যবহারের রাজনীতি জানি না। চার নম্বর গেটের রাজনীতি আমরা জানি না। আমি জনগণকে বিশ্বাস করি; আমি অন্য কোথাও তাকাবো না; আমি কারো কাছে সাহায্য চাইব না, শুধু জনগণের কাছে সাহায্য চাইব।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়ে বিলাওয়াল দাবি করেন, তিনিই পাকিস্তানের একমাত্র পরিচ্ছন্ন রাজনীতিবিদ। অন্য কোনো রাজনৈতিক দলে তার মতো পরিচ্ছন্ন নেতা নেই। আমি ১৮ মাস ধরে পররাষ্ট্রমন্ত্রী রয়েছি। আমি আমার পকেট ভরার পরিবর্তে আপনাদের পকেট ভরতে চাই। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আগামী পাঁচ বছরের মধ্যে আপনাদের বেতন দ্বিগুণ হয়ে যাবে।

তিনি পাকিস্তানের প্রতিশোধের রাজনীতির সমালোচনা করে বলেন, আমি সব রাজনীতিবিদকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছি, তারা কেবল পুরানো রাজনীতিকদের ওপর প্রতিশোধ নেয়। এ ধরনের রাজনীতি আমাদের কবর দিতে হবে।

দেশটির সর্বকনিষ্ঠ পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল আরও বলেন, তার লড়াই পুরনো রাজনীতিবিদদের সঙ্গে নয় বরং দারির্দ্য, বেকারত্ব ও মুদ্রাস্ফীতির সঙ্গে। পিপিপি এর আগেও পাকিস্তানকে সংকট থেকে বের করে এনেছে এবং আবারও তা করার পরিকল্পনা করছে।

প্রসঙ্গত, আগামী বছর ৮ ফেব্রুয়ারি দেশটিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ মুহুর্তে বিভিন্ন দল সভা সমাবেশ করছে এবং তাদের অবস্থান দৃঢ় করতে জনসমর্থন নেওয়ার চেষ্টা করছে।

বাংলাদেশ সময়: ১৮:২৮:৫৪   ১২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


অষ্ট্রেলিয়া ডে পুরষ্কার পেলেন নেহাল নাফসি রুপাই
অষ্ট্রেলিয়া ডে পুরষ্কার পেলেন নেহাল নাফসি রুপাই
গাজায় প্রতি ঘণ্টায় দুজন মায়ের মৃত্যু: জাতিসংঘ
গাজায় ২৪ ঘণ্টায় নিহত ১৬৫ ফিলিস্তিনি
বিদ্রোহীদের হামলা: ভারতে পালাল মিয়ানমারের ৬০০ সেনা
এবার ইরানকে যে হুশিয়ারি দিলেন নেতানিয়াহু
রাশিয়ার জন্য নতুন ড্রোন বানাল ইরান, ব্যবহৃত হবে ইউক্রেনে
‘গাজায় জীবন বাঁচানোর কোনো কিছু নেই’
‘দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির চেয়েও গাজার ধ্বংসযজ্ঞ বড়’
গাজার যুদ্ধবিরতি নিয়ে জাতিসঙ্ঘের জরুরি সভা



আর্কাইভ