ভোলায় বিশ্ব মেডিটেশন দিবস পালিত

প্রচ্ছদ » জেলা » ভোলায় বিশ্ব মেডিটেশন দিবস পালিত
সোমবার, ২২ মে ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥

বিশ্ব মেডিটেশন দিবস পালিত হয়েছে। রবিবার (২১ মে) ভোলা সরকারি স্কুল মাঠে শহীদ মিনার চত্ত্বরে কোয়ান্টাম ফাউন্ডেশনের আয়োজনে ভালো থাকুন, ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ প্রতিপাদ্য নিয়ে বিশ্ব মেডিটেশন দিবস পালত হয়।

এ উপলক্ষে ভোলা শহীদ মিনার চত্ত্বরে উদযাপন করা হয় বিশেষ আয়োজন। প্রাণায়াম চর্চা, মেডিটেশন, আলোচনা, অটোসাজেশন দিয়ে সাজানো এ অনুষ্ঠানে অংশ নেন ভোলার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, চিকিৎসক, মিডিয়া ব্যক্তিত্বসহ সমাজের নানা পেশার মানুষ।

সারাবিশ্বের মেডিটেশন এখন স্বাস্থ্যসেবার অংশ। শারীরিক, মানসিক, সামাজিক ও অত্মিক অর্থাৎ টোটালি ফিট থাকতে মেডিটেশনের কোনো বিকল্প নেই।

২০২১ সাল থেকে দেশে দিবসটি পালন করে আসছে কোয়ান্টাম ফাউন্ডেশন। সারাদেশে ১০০টি উন্মুক্ত স্থানে ভোর ৬টায় একযোগে দিবসটি উদযাপন করে মেডিটেশন চর্চাকারী লাখো মানুষ।

মেডিয়েশনে অংশগ্রহণকারীরা বলেন, মেডিটেশন বা ধ্যান অলৌকিক বা কষ্টসাধ্য কিছু নয়। মেডিটেশন হচ্ছে ব্রেনের ব্যায়াম। দৌড়ালে যেমন পায়ের পেশি শক্তিশালী হয় সাঁতার কাটলে কাঁধের পেশিশক্তি অর্জন করে তেমনি নিয়মিত মেডিটেশন চর্চা মস্তিষ্কের কর্মকাঠামো সুসংহত ও গতিময় করে। স্মৃতিশক্তি শাণিত করে ভাবাবেগকে সুনিয়ন্ত্রিত রাখে এবং নিজের কাজকে সবচেয়ে ভালোভাবে করার সক্ষমতা সৃষ্টি করে।

উল্লেখ্য যে, সারাদেশে কোয়ান্টাম ফাউন্ডেশনের প্রায় সাড়ে ৩০০ শাখা অফিস রয়েছে। ভোলায় সোলমানপাড়ার নূর মসজিদ সংলগ্ন এসএ টাওয়ারের নীচ তলায় কোয়ান্টাম ফাউন্ডেশনের একটি অফিস রয়েছে।

 

বাংলাদেশ সময়: ০:৩৫:২১   ১৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
বিদ্যুৎ উদ্বৃত্ত, তবু লোডশেডিং
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা
আপনাদের সেবা করার সুযোগ দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
অটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
ভোলায় পৃথক দুর্ঘটনায় শিশুসহ ৩ জনের মৃত্যু
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
আজকের ভোলার স্টাফ রিপোর্টার বাবু কান্তিলাল গাঙ্গুলী আর নেই



আর্কাইভ