ভোলার ঘরে ঘরে গ্যাস চাই এ দাবির পক্ষে সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসার আহবান

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলার ঘরে ঘরে গ্যাস চাই এ দাবির পক্ষে সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসার আহবান
বৃহস্পতিবার, ১১ মে ২০২৩



---

প্রেসবিজ্ঞপ্তি।

‘ভোলার ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটির সভাপতি মোবাশ্বির উল্লাহ চৌধুরী ভোলার ঘরে ঘরে গ্যাস চাই দাবির পক্ষে সকল রাজনীতি দলকে এগিয়ে আসার আহবান জানিয়ে আজ বিবৃতি দিয়েছেন। বিবৃতিটি হুবহু তুলে ধরা হলো।

ভোলার ঘরে ঘরে গ্যাস চাই- এ দাবি ভোলাবাসীর দীর্ঘদিনের। এ দাবী বাস্তবায়নে সরকারের প্রতিশ্রুতিও ছিল সে লক্ষ্যে সরকার ঘরে ঘরে গ্যাস দেওয়ার লক্ষ্যে প্রাথমিকভাবে ১০৫ কিলোমিটার পাইপ লাইন বসিয়ে গ্যাস সংযোগ শুরু করে এবং ২৩শত পরিবারকে সংযোগ প্রদান করে।সংশ্লিষ্ট গ্যাস কর্তৃপক্ষ আরও ৭৫০ পরিবারের কাছ থেকে তাদের প্রদত্ত ডিমান্ড অনুযায়ী টাকা গ্রহন করে এবং সংযোগ প্রদানের জন্য নতুন ভাবে ৯০ পরিবারের আঙিনায় রাইজার (সংযোগ প্রদানের  সর্বশেষ ধাপ) বসায়। কিন্তু হঠাৎ করে সংযোগ প্রদানের কাজ স্থগিত করা হয়। যেহেতু ভোলার গ্যাস গ্রীড লাইনের সাথে সংযুক্ত নয় এবং যেহেতু ভোলায় পর্যাপ্ত গ্যাস মজুদ রয়েছে এবং যেহেতু রান্নার কাজে পারিবারিক ও হোটেল রেস্তরায় উনুনে (চুলায়) অতি সামান্য গ্যাস ব্যবহার হয়, সেজন্য ভোলার ঘরে ঘরে গ্যাস পাওয়ার দাবি যৌক্তিক। এ যৌক্তির দাবি তুলে ধরে ভোলাবাসীর পক্ষে “ভোলার ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটি” সরকারের দৃষ্টি আকর্ষনে সংবাদ সম্মেলন, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রি বরাবর একাধিকবার স্মারকলিপি প্রদান করেছে। কিন্তু সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত এ বিষয় কোনো সারা পাওয়া যায়নি।

সরকার হয়ত দেখছে আন্দোলন শক্তিশালী হয়নি বা বিভিন্ন রাজনৈতিক দল এ দাবি নিয়ে এখনো মাঠে নামেনি।

তাই এখন জনগনের এ দাবী নিয়ে ভোলার আওয়ামীলীগ বিএনপি, জাতীয়পার্টি সহ সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের নিজ নিজ দলের ব্যানারে বা সম্মিলিত ব্যানারে এখনি এগিয়ে আসা উচিত। এগিয়ে আসা উচিত ভোলার সকল সংসদ সদস্যদেরও। তাহলেই ভোলার ঘরে ঘরে গ্যাস চাই দাবি দ্রুত বাস্তবায়ন হবে। আমি আশা করি ভোলা জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও পৌরমেয়র এ ব্যাপারে অগ্রনী ভূমিকা পালন করবেন।

 

বাংলাদেশ সময়: ০:০৮:০০   ১৫৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলায় ওমানিয়ান টুপি সেলাই প্রশিক্ষনের সার্টিফিকেট বিতরন
ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা
পথে পথে চাঁদাবাজি, ভোলার তরমুজচাষি ও ব্যবসায়ীরা বিপাকে
ভোলায় ব্যবসায়িক অগ্রগতি পর্যালোচনা সম্মেলনে রূপালী ব্যাংক পিএলসিকে সর্ব শীর্ষে নিয়ে যাবার অঙ্গীকার
ভেজাল মসলা তৈরি: ভোলায় ২ কারখানাকে জরিমানা
ভোলায় বেড়েছে আলু ও কাঁচা মরিচের দাম
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল



আর্কাইভ