ভদ্রপাড়ায় অগ্নিকা-ে মুদি দোকান পুড়ে ছাই, দশ লাখ টাকার ক্ষতি

প্রচ্ছদ » অর্থনীতি » ভদ্রপাড়ায় অগ্নিকা-ে মুদি দোকান পুড়ে ছাই, দশ লাখ টাকার ক্ষতি
শনিবার, ১ এপ্রিল ২০২৩



স্টাফ রিপোর্টার ॥
ভোলা শহরের কালিবাড়ি রোড ভদ্রপাড়ায় গভীর রাতে অগ্নিকা-ে একটি মুদি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার (৩০মার্চ) দিবাগত রাত আড়াইটার দিকে ভোলা পৌরসভার ৩নম্বর ওয়ার্ড কালিবাড়ি রোড ভদ্রপাড়া এলাকায় মেসার্স মুরাদ ডিপার্টমেন্টাল স্টোরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। এতে প্রায় দশ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়ে দোকান মালিক।

---

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত পৌনে তিনটায় রাস্তাদিয়ে মানুষ যাওয়ার সময় দোকানের ভিতরে থেকে আগুন ও ব্যাপক ধোয়া বের হতে দেখে ডাক চিৎকার দিলে পাশ্ববর্তী মানুষ বেরিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু কোন ভাবেই আগুন নেভাতে না পেরে ফায়ারসার্ভিসকে খবর দিলে তারা প্রায় ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
পার্শ্ববর্তী বাসিন্দা মো: সুমন জানান, মাঝরাতে মহল্লায় চিল্লাচিল্লি শুনে ঘুম থেকে উঠে দোকানের কাছে যাই। গিয়ে দেখি দোকানটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। উপস্থিত সবাই আগুন নেভাতে আপ্রাণ চেষ্টা করি। পরে ফায়ারসার্ভিসের সদস্যরা আগুন নেভায়। কিন্তু এতক্ষণে দোকানের অধিকাংশই পুড়ে গেছে।
দোকান মালিক মো: মুরাদ জানান, বুধবার রাত ১০ টার দিকে আমি দোকান বন্ধ করে বাড়ি চলে যাই। তখন দোকানের সব কিছু ঠিকঠাকই ছিলো। এরপর বৃহস্পতিবার রাত ৩ টার দিকে স্থানীয়রা আমায় ফোনে জানায় দোকানে আগুন লাগছে। সাথে সাথে দোকানে আইসা দেখতে পাই আমার সব পুড়ে ছাই হয়ে গেছে। রোজা ও ঈদ উপলক্ষে ধারদেনা ও এনজিও থেকে ঋন করে দোকানে নতুন মালামাল উঠাইছি। আগুনে আমার সব শেই কইরা দিছে। এখন আমি কি দিয়া কি করমু।
এদিকে ফায়ারসার্ভিস ভোলা ইউনিট এর স্টেশন অফিসার মো: সুমন জানান, বৃহস্পতিবার রাত ২.৫৬ মিনিটে আমাদের খবর দেওয়া হয় কালি বাড়ি রোড ভদ্রপাড়ায় একটি দোকানে আগুন লাগছে। খবর পেয়ে তাৎক্ষনিক আমাদের টিম নিয়ে ঘটনা স্থলে পৌঁছে ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। তবে তদন্তের পর আগুনের মূল কারণ জানা যাবে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৮ থেকে ১০ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৬:৩০:০০   ১৬০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ভোলায় ওমানিয়ান টুপি সেলাই প্রশিক্ষনের সার্টিফিকেট বিতরন
ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা
পথে পথে চাঁদাবাজি, ভোলার তরমুজচাষি ও ব্যবসায়ীরা বিপাকে



আর্কাইভ