একযুগ পর কাল ভোট ॥ চরফ্যাশনের দুই ইউপিতে বিদ্রোহী, বেকায়দায় আ’লীগ

প্রচ্ছদ » চরফ্যাশন » একযুগ পর কাল ভোট ॥ চরফ্যাশনের দুই ইউপিতে বিদ্রোহী, বেকায়দায় আ’লীগ
রবিবার, ২৭ নভেম্বর ২০২২



---

চরফ্যাশন প্রতিনিধি ॥
প্রায় একযুগ পর আগামীকাল ২৮ অক্টোবর সোমবার ভোলার চরফ্যাশনের আছলামপুর ও ওমরপুর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে ঘিরে উৎসবের পাশাপাশি রয়েছে উদ্বেগ, উৎকণ্ঠা। দুই ইউপির ১৮ টি কেন্দ্রই  ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছেন নির্বাচন কমিশন। দুই ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ জন। তারা হলেন, আসলাম পুর ইউপিতে নুরে আলম মাস্টার আওয়ামী লীগ (নৌকা), আবুল কাশেম মেলেটারী আওয়ামী লীগের বিদ্রোহী- স্বতন্ত্র (আনারস) , সাইফুল ইসলাম ইসলামী আন্দোলনের (হাতপাখা)। ওমর পুর ইউপিতে আওয়ামী লীগ (নৌকা) রিয়াজুল ইসলাম রিজন, আওয়ামী লীগের বিদ্রোহী- স্বতন্ত্র (আনারস) একেএম সিরাজুল ইসলাম, স্বতন্ত্র (মোটরসাইকেল) জাফর উল্লাহ খান, স্বতন্ত্র পারভেজ, ইসলামী আন্দোলনের (হাতপাখা) গোলাম মোরশেদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।চেয়ারম্যান পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও  মুল লড়াই হবে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর মধ্যে। দুই ইউপিতে বিদ্রোহী প্রার্থী থাকায় স্থানীয় আওয়ামীলীগ নেতা কর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে যাওয়ায় বেকায়দায় পড়েছেন আওয়ামী লীগ প্রার্থীরা। অপরদিকে দিকে বিএনপি, জামায়াত, জাতীয় পার্টির প্রার্থী না থাকায় তাদের সমর্থন রয়েছে বিদ্রোহী প্রার্থীর দিকে।ভোটারদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে। ভোটাররা জানান- দলীয় প্রতীকে নির্বাচন হলেও স্থানীয়ভাবে নানা বিষয় বিবেচনা করে ভোটাররা ভোট দিবেন, এতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের জয়ের সম্ভাবনা বেশি। শনিবার মধ্যরাতে দুই ইউনিয়নে প্রচারণা শেষ হয়েছে। সোমবার ভোট গ্রহণ হবে। প্রত্যেক প্রার্থীই জয়ের ব্যাপারে আশাবাদী। আছলামপুর ইউপির (আওয়ামী লীগের বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম মেলেটারী জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে অভিযোগ করেন- আওয়ামীলীগ প্রার্থী ভোটে হেরে যাওয়া আশঙ্কায় বেনামি মোবাইল ফোন ব্যবহার করে ভোটার ও কর্মীদের খুন করার হুমকি দিচ্ছেন এবং কর্মীদের বাড়িতে গিয়ে খাবারে নেশা দ্রব্য মিশিয়ে অজ্ঞান করছে।আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নুরে আলম মাস্টার এসব অভিযোগ অস্বীকার করে তিনি নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয়ী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
ওমরপুর ইউনিয়নে (আওয়ামী লীগের বিদ্রোহী) স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম দীর্ঘ একযুগের উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এলাকাবাসী আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন। তিনি অভিযোগ করেন মুখারবান্দা এলাকায় তার সমর্থকের একটি দোকান ভাঙচুর করে এবং সমর্থকদের হুমকি দিচ্ছেন নৌকা মার্কার কর্মীরা। এসব অভিযোগ অস্বীকার করে নৌকা প্রতীকের প্রার্থী রিয়াজুল ইসলাম রিজন বলেন সুষ্ঠু ভোটে তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন। ওমরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহাগ বলেন, (আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী) স্বতন্ত্র প্রার্থী একেএম সিরাজুল ইসলাম আনারস মার্কায় ৮০ ভাগ ভোট পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হবেন।আসলাম পুর আওয়ামী লীগের নেতা বেলাল মাহমুদ বলেন, আবুল কাশেম মেলেটারী বেশ জনপ্রিয় আনারস মার্কায় তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, পুলিশ ও র‌্যাবের পাশাপাশি কোস্ট গার্ডসহ বিভিন্ন প্রশাসন নির্বাচনী মাঠে কাজ করবেন। ভোটাররা যেন নিরাপদে ভোট দিতে পারেন এজন্য নিরাপদ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে একটি উৎসবমুখর ভোটের পরিবেশ থাকবে। এছাড়াও ভোটাররা যেন ইভিএম পদ্ধতিতে ভোট দিতে পারেন সে লক্ষ্যে ভোটগ্রহণে কর্মরত ব্যক্তিদের প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে।
দুই ইউপিতে ১১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ২৩ জন, মেম্বার পদে ৭৯ জন।
উল্লেখ্য, ২০১১ সালে বৃহত্তম আছলামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। মেয়াদের শেষের দিকে ২০১৪ সালে বৃহত্তম আছলামপুর ইউনিয়নকে বিভক্ত করে ওমরপুর ইউনিয়ন নামে আরও একটি নতুন ইউনিয়ন রূপান্তার করা হয়। নতুন ইউনিয়ন বিভক্তিকালে লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের সঙ্গে চরফ্যাশনের আছলামপুর ও ওমরপুর ইউনিয়নের ভোটার বিন্যাস ও সীমানা বিরোধ নিয়ে মামলার জটিলতার কারণে এই দুই ইউপিতে নির্বাচন স্থগিত ছিল প্রায় দীর্ঘ এক যুগ। গত ১৭ অক্টোবর এদুই উপজেলার তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ২৮ নভেম্বর ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০:৫৯:০৬   ২৮২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
মাদ্রাসা শিক্ষার্থীকে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন
চরফ্যাশন-মনপুরার তিন ইউপি চেয়ারম্যান শপথ নিলেন
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু



আর্কাইভ