বোরহানউদ্দিনে কোভিড-১৯ প্রতিরোধে হাঙ্গার প্রজেক্ট’র এডভোকেসি মিটিং

প্রচ্ছদ » বোরহানউদ্দিন » বোরহানউদ্দিনে কোভিড-১৯ প্রতিরোধে হাঙ্গার প্রজেক্ট’র এডভোকেসি মিটিং
রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২



---

বোরহানউদ্দিন প্রতিনিধি ॥
কোভিড-১৯ প্রতিরোধ, ঝুঁকি যোগাযোগ, সমাজের স¤পৃক্ততা এবং টিকা গ্রহণে  উদ্ধুদ্ধকরণ করার লক্ষ্যে স্বাস্থ্য বিভাগসহ সরকারের সংশ্লিষ্ট বিভাগসমূহের সাথে এডভোকেসি মিটিং করেছে “দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ।  শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোলার বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসের মিলনায়তনে ‘ইউনিসেফ’ এর সহযোগিতায়  এ এডভোকেসি মিটিং অনুষ্ঠিত হয়।
“দি হাঙ্গার প্রজেক্ট” এর সহকারী প্রোগ্রাম কর্মকতা মোঃ মাহাদী হাসান তানভীর এর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসের মেডিকেল অফিসার ডাঃ রেজওয়ানুল ইসলাম।
এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোরহানউদ্দিন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রাসেল আহমেদ মিয়া,বোরহানউদ্দিন উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল বাশার, দৌলতখান উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, বোরহানউদ্দিন উপজেলা পক্ষিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন সর্দার, হাজী আয়ুব আলী মাতাব্বর প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসের দন্ত চিকিৎসক ডাঃ মোঃ মিজানুর রহমান, বোরহানউদ্দিন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ সোহেল হোসেন, টবগী ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ নজরুল ইসলাম, পক্ষিয়া ইউনিয়নের সদস্য মোঃ হুমায়ুন করিব, সাংবাদিক এইচ এম এরশাদ, দি হাঙ্গার প্রজেক্ট এর ভোলা জেলা সমন্বয়কারী মোঃ আশরাফউদ্দিন মামুন, ইনফরমেশন সার্ভিস প্রোভাইডার এম শরীফ আহমেদ, সাংবাদিক মোঃ সাইফুল ইসলাম আকাশ, মেহেদী হাসান মোর্শেদ, মোঃ মোমিন উদ্দিনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, নারীনেত্রী এবং সুশীল সমাজের জনগন প্রমূখ।
বক্তব্যে বক্তারা বলেন, করোনার শুরু থেকে স্বাস্থ্য বিভাগ যুদ্ধ করে যাচ্ছে। আর তাদেরকে সহযোগীতার করার জন্য জনপ্রতিনিধি, সামাজিক সংগঠন এবং এনজিও সংগঠনগুলো এগিয়ে এসেছে। সম্মিলিত এতো প্রচেষ্টার পরেও সমাজের একটি শ্রেণির মানুষ এখনো কুসংস্কারে ডুবে আছে। অনেকে আবার এসব আমলেই নিচ্ছে না।
এমন মানুষদেরকে কুসংস্কার এবং অবাস্তব ধারণা থেকে বের করে আনতে হবে। তাদেরকে এর থেকে বের করে আনতে পারলে টিকা নেওয়ার সংখ্যা অনেকটা বেড়ে যাবে। তখন আমরা অনেকটা সুরক্ষিত থাকবো।

বাংলাদেশ সময়: ১৮:২০:৫২   ২৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বোরহানউদ্দিন’র আরও খবর


পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
তীব্র তাপদাহে পথচারীকে শরবত খাওয়ালেন বোরহানউদ্দিন মানবিক টিম
বোরহানউদ্দিনে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা
খাবার পানি ও স্যালাইন বিতরণ বোরহানউদ্দিন থানা পুলিশের
বোরহানউদ্দিনে সাবেক সেনা কর্মকর্তা মোঃ আবু তাহের মিয়ার জানাযা ও দাফন সম্পন্ন
বিধবা নারীকে ঘর করে দিয়ে পাশে দাড়ালেন সমাজসেবক রাজিব হায়দার
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা



আর্কাইভ