কারিগরি পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইনস্টিটিউট ভোলা

প্রচ্ছদ » ভোলা সদর » কারিগরি পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইনস্টিটিউট ভোলা
বুধবার, ৭ সেপ্টেম্বর ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এর ভোলা সদর উপজেলার কারিগরি পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়ে পুরুস্কার গ্রহন করছেন ভোলা দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইনস্টিটিউট। মঙ্গলবার ৬ই সেপ্টেম্বর সকাল ১১টায় উপজেলা অডিটোরিয়াম হল রুমে উপজেলার প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র গ্রহন করেন প্রতিষ্ঠানের একাডেমিক ইনচার্জ ইঞ্জিনিয়ার মোহাম্মদ বেল্লাল নাফিজ। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমানের সভাপতি প্রধান অতিথি সদর উপজেলার চেয়ারম্যান মোশারফ হোসেন এর কাছ থেকে পুরুস্কার গ্রহন করেন।

---

এছাড়াও একই দিনে কারিগরি পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইন্সটিটিউট এর নিলুফার ইয়াসমিন ও জেলা পর্যায়ে কারিগরি শিক্ষার্থী ঐ প্রতিষ্ঠানের মাইমুনা ইলিয়াছ নির্বাচিত হয়ে ক্রেস্ট ও সম্মাননা পুরুস্কার গ্রহন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলার ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, ভাইস চেয়ারম্যান সেতারা বেগম, জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি আজিজুল ইসলাম ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিহাদ হোসেন।
অধ্যক্ষ নিলুফার ইয়াসমিন বলেন, সংশ্লিষ্ঠ কমিটির মূল্যায়নের ফলে আমি জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগাতির নীতমালা অনুসারে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, সততা ও সুনাম, প্রশাসনিক দক্ষতা ও আর্থিক শৃঙ্খলা, দাপ্তরিক কার্যক্রম পরিচালনায় দক্ষতা, প্রতিষ্ঠানে ইনহাউজ প্রশিক্ষণ আয়োজনে সহযোগিতা, আইসিটি বিষয়ে দক্ষতা, প্রতিষ্ঠান শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও ছাত্র/ছাত্রীদের  সাথে যোগাযোগের দক্ষতা, গুণগত শিক্ষা উদ্ভাবনী বা সৃজনশীল উদ্যোগ ও উত্তম চর্চার নিদর্শন ইত্যাদি বিষয় বিবেচনায় নির্বাচিত হই। তিনি দেশ বাসীর কাছে তার কাজের পাশাপাশি প্রতিষ্ঠানের আরো সুনাম চিনিয়ের আনতে দোয়া চেয়েছেন।
প্রতিষ্ঠানের গভর্নিং বডি সভাপতি সাইয়েদ আলী বলেন,  অধ্যক্ষ, প্রতিষ্ঠান ও শিক্ষার্থীর শ্রেষ্ঠত্ব সত্যি এটা আমাদের জন্য আনন্দের ও খুশির। আমরা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে আরো এগিয়ে যাবো বলেও প্রত্যয় ব্যক্ত করেন। তিনি আরো বলেন, আমরা এই বছরে আরো পাঁচটি ডিপার্টমেন্ট (ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেরিন ইঞ্জিনিয়ারিং সার্ভেয়িং ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং) অনুমোদন পেয়েছি। যা সত্যি ভোলাবাসীর জন্য সুসংবাদ!  দেশের দক্ষ মানবসম্পদ গড়ে তোলার জন্য গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে জানান, দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইনস্টিটিউট ভোলা।
একাডেমিক ইনচার্জ ইঞ্জিনিয়ার মোহাম্মদ বেল্লাল নাফিজ বলেন, দক্ষিণবঙ্গ পলিটেকনিক উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান অর্জন করায় নিজেকে গর্ববোধ করছি। শিক্ষকতা একটি মহান পেশা। একজন শিক্ষক সততা, পেশাগত দায়িত্ব পালনে আন্তরিকতা ও নিষ্ঠার মাধ্যমে অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছা সম্ভব। প্রতিষ্ঠানের সুনাম ধরে রাখার জন্য এই অর্জন আরো ইচ্ছা শক্তি বাড়িয়ে তুলবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০:০৯:৫৫   ২৮২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
ভোলায় তৃষ্ণার্ত পথচারীদের মাঝে নিজাম হাসিনা ফাউন্ডেশনের খাবার পানি বিতরণ
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা



আর্কাইভ