কর্নেল শামসুদ্দিন মানিকের স্মরণে বিসিএসবি ভোলা প্রতিবন্ধী স্কুলে খতমে কোরআন, দোয়া ও আলোচনা অনুষ্ঠিত

প্রচ্ছদ » জেলা » কর্নেল শামসুদ্দিন মানিকের স্মরণে বিসিএসবি ভোলা প্রতিবন্ধী স্কুলে খতমে কোরআন, দোয়া ও আলোচনা অনুষ্ঠিত
শুক্রবার, ৫ আগস্ট ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা প্রতিবন্ধী স্কুলের (বিসিএসবি) ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও কোষাধ্যক্ষ একটু সমাজসেবী মরহুম কর্ণেল সামসুদ্দীন আহমেদ মানিক স্মরণে শুক্রবার খতমে কোরআন এবং বাদ জুময়া সংস্থার অডিটোরিয়ামে দোয়া অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। খলিফাপট্টি হেফজখানার শিক্ষার্থীরা খতমে কোরআন সম্পন্ন করেন। মিলাদ ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন খলিফা পট্টি ফেরদাউস জামে মসজিদের খতিব ঢাকা মদিনাতুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মুজির উদ্দিন ও হাফেজ মাওলানা মোঃ জাকারিয়া।

---

মিলাদ ও দোয়া অনুষ্ঠানের পর  অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইউনুছ। সভার শুরুতে বিসিইউকে এর চেয়ারম্যান দিনা উইনার ও মি: এন্ড্রু লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে আলোচনা সভায় অংশ নেন। তারা কর্নে ল মানিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে উভয়ে বক্তব্য রাখেন।
ট্রাস্টি মোঃ আবু তাহেরের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন প্রতিষ্ঠাতা ট্রাস্ট বোর্ডের চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, ভাইস চেয়ারম্যান প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, প্রফেসর পারভীন আক্তার, পরিচালক জাকিরুল হক এবং মরহুম কর্নেল শামসুদ্দিন আহমেদের দুই পুত্র ইঞ্জিনিয়ার সাইফুদ্দিন আহমেদ অপু ও জনপ্রিয় সংগীত শিল্পী রাশেদ উদ্দিন আহমেদ তপু।
সভাপতি ও আলোচকগণ মরহুমকে একজন সাদা মনের ব্যতিক্রমী ভালো মানুষ হিসেবে উল্লেখ করে বলেন, তিনি ছিলেন এক পরশপাথর। যারা তার সংস্পর্শে আসতো তারাই তার ভক্ত হয়ে যেত। তার অসাধারণ ব্যক্তিত্ব এবং সাদা মনের মানুষ হওয়ার কারণেই এটা সম্ভব। তারা পরম করুনাময় এর কাছে মরহুমের মাগফিরাত কামনা করেন। সভাপতি আলহাজ্ব মোঃ ইউনুছ মরহুমের জ্যেষ্ঠ পুত্র সাইফুদ্দিন আহমেদ অপুকে ট্রাস্টি বোর্ডে মরহুমের শূন্য পদে অন্তর্ভুক্তকরণ এবং মরহুমের নামে একটি ভবন নামকরণ করার ঘোষণা দেন। অনুষ্ঠানে ট্রাস্টি বোর্ডের সদস্য হাতিলের পরিচালক মাহফুজুর রহমান, মরহুমের নিকটাত্মীয় বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষাবিদ এমদাদুল হক সেলিম, আমেরিকা প্রবাসী মাওলানা আব্দুল কাদের খান সমাজসেবী মাওলানা আহমদ উল্লাহ খানসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা স্টাফ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৫৭:০৫   ৩৮১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ভোলায় পানিতে ডুবে প্রাণ গলে দুই শিশুর
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
ফরিদপুরে দুই মুসলিম শ্রমিকের নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িতদের ফাঁসির দাবিতে ভোলায় বিক্ষোভ সমাবেশ
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা



আর্কাইভ