দাদির নির্যাতনের শিকার তানিশার দায়িত্ব নিলেন জীবন মাহমুদ

প্রচ্ছদ » বোরহানউদ্দিন » দাদির নির্যাতনের শিকার তানিশার দায়িত্ব নিলেন জীবন মাহমুদ
শুক্রবার, ১ জুলাই ২০২২



মোঃ আওলাদ হোসেন, দৌলতখান ॥
ভোলা জেলার বোরহানউদ্দিনে দাদির হাতে ৭ বছরের শিশু নির্যাতন শিরোনামে গত ২৭ জুন দৈনিক আজকের ভোলা পত্রিকাসহ কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি পড়ে নির্যাতনের শিকার তানিশার শিশুটির পড়াশোনাসহ সব দায়িত্ব নিয়েছেন বোরহানউদ্দিনের কৃতি সন্তান বাংলাদেশ পুলিশের সদস্য জীবন মাহমুদ। বৃহস্পতিবার  (৩০ জুন) সকালে তানিশার মা সোনিয়া বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

---

সোনিয়া বেগম জানান, পত্রিকায় তানিশাকে নির্যাতনের খবর দেখে জীবন মাহমুদ নামে একজন পুলিশ সদস্য মুঠোফোনে তাদের সঙ্গে যোগাযোগ করেন এবং তানিশার পড়াশোনার খরচ ও দায়িত্ব নেওয়ার কথা প্রস্তাব করেন। এতে তারা রাজি হন।
এদিকে জীবন মাহমুদ নামের ওই পুলিশ সদস্য বলেন, দৈনিক আজকের ভোলাসহ কয়েকটি পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে তানিশার নির্যাতনের সংবাদ আমার চোখে পড়ে। একপর্যায়ে সিদ্ধান্ত নেই আমি এই মেয়েটির পড়াশোনার দায়িত্ব গ্রহণ করবো। পরে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করলে তার মায়ের চাহিদা অনুসারে একটি মহিলা মাদরাসায় ভর্তির সিদ্ধান্ত হয়।
পুলিশ সদস্য আরও বলেন, ৩০ জুন বোরহানউদ্দিনে এসে তানিশাকে একটি আবাসিক মাদরাসায় ভর্তি করেছি। তার পড়াশোনার সব দায়-দায়িত্ব আমি গ্রহণ করবো। তিনি বর্তমানে ২০জন এতিম ও দুস্থ শিক্ষার্থীর লেখাপড়ার ব্যয় বহন করেন। এ ছাড়া, তিনজন গৃহহীনকে গৃহদানের কাজ চলমান রয়েছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৩ জুন) সকাল সাড়ে ১১টায় মোবাইল হারানোর অজুহাতে দেউলা ইউনিয়নের চরটিটিয়া গ্রামের মাঝি বাড়িতে তার দাদির হাতে নির্মম নির্যাতনের শিকার হয় সে। এবং নির্যাতনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। পরে শনিবার (২৫ জুন) তার মা সোনিয়া বেগম বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় মামলা দায়ের করলে পুলিশ তার দাদি মনোয়ারা বেগমকে গ্রেপ্তার করে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেন।

বাংলাদেশ সময়: ১৮:০৪:০১   ২৭৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বোরহানউদ্দিন’র আরও খবর


পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
তীব্র তাপদাহে পথচারীকে শরবত খাওয়ালেন বোরহানউদ্দিন মানবিক টিম
বোরহানউদ্দিনে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা
খাবার পানি ও স্যালাইন বিতরণ বোরহানউদ্দিন থানা পুলিশের
বোরহানউদ্দিনে সাবেক সেনা কর্মকর্তা মোঃ আবু তাহের মিয়ার জানাযা ও দাফন সম্পন্ন
বিধবা নারীকে ঘর করে দিয়ে পাশে দাড়ালেন সমাজসেবক রাজিব হায়দার
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা



আর্কাইভ