কোস্ট গার্ডের অভিযানে ট্রলার ও মাছ জব্দ, ৭৯ জেলেকে জরিমানা

প্রচ্ছদ » অপরাধ » কোস্ট গার্ডের অভিযানে ট্রলার ও মাছ জব্দ, ৭৯ জেলেকে জরিমানা
মঙ্গলবার, ২৮ জুন ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অভিযান পরিচালনা করে ৪টি মাছ ধরার ট্রলার, ৭৬০ কেজি মাছসহ ৭৯ জেলেকে আটক করেছে। সোমবার (২৭ জুন) নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার নলচিয়া ঘাটসংলগ্ন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ হাতিয়া বিসিজি স্টেশান এই অভিযান পরিচালনা করে। আটককৃত ৭৯ জেলেকে জরিমানা করে ছেড়ে দেওয়া হয় এবং জব্দকৃত মাছ নিলামে বিক্রয় করা হয়। বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শফিউল কিঞ্জল এই তথ্য নিশ্চিত করেছেন।

---

মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শফিউল কিঞ্জল জানান, দেশের মৎস্য সম্পদ সুরক্ষা ও মাছের বংশবিস্তারে সাগরে মাছ ধরার উপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ সরকার। নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে জেলেরা বঙ্গোপসাগরে মাছ শিকার করে হাতিয়ার উদ্দেশ্যে রওনা দেয়। বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ হাতিয়া বিসিজি স্টেশান গোপন সংবাদের ভিত্তিতে হাতিয়া উপজেলার নলচিয়া ঘাটসংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে মৎস্য আহরণকারী ০৪টি ইঞ্জিন চালিত ট্রলার, ৭৯জন জেলেসহ ৭৬০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করে। পরবর্তীতে হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ সেলিম হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃত ৭৯জন জেলেসহ বোট প্রতি দশ হাজার জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। জব্দকৃত মাছ এক লক্ষ নব্বই হাজার টাকার নিলামে বিক্রি করা হয়।
তিনি জানান, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকা সমূহে আইনশৃঙ্খলা, জননিরাপত্তা, জলদস্যুতা, বনদস্যুতা ও ডাকাতি দমন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্টগার্ডের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ০:৫৭:১৬   ২৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম



আর্কাইভ