ভোলায় ফেসবুকে ‘হা হা’ রিয়েক্ট দেয়াকে কেন্দ্র করে কিশোর গ্যাং এর দফায় দফায় হামলা, আহত-১৫

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় ফেসবুকে ‘হা হা’ রিয়েক্ট দেয়াকে কেন্দ্র করে কিশোর গ্যাং এর দফায় দফায় হামলা, আহত-১৫
বুধবার, ১৫ জুন ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদরের পরানগঞ্জ এলাকায় কিশোর গ্যাং এজাজ ভুট্ট সিকদারের ফেসবুকে ‘চাইনিজ ছুড়ি’সহ দেওয়া পোস্টে ‘হা হা’ রিয়েক্ট দেয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে। সোমবার (১৩ জুন) সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত রড, লাঠিসোটা, ইট পাটকেল নিয়ে উভয়পক্ষ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ও ডিবির একটি টিম ও কাচিয়া ইউপি চেয়ারম্যান ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এতে মো. জামাল, মো. মোসলেউদ্দিন, মো. মোকাম্মেল, আনোয়ার, সবুজ, শাহে আলম মজগুনীসহ ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতরা ভোলা সদর হাসপাতালে ও প্রাথমিকভাবে চিকিৎসা নিয়েছে। দুই গ্রুপের এই হামলায় শাহিন প্লাজার জানালার গ্লাস, ব্যাংকের এসি ভাংচুর, ডাক্তারের ফার্মেসী লুট, দীবা ইলেকট্রনিক, তৃপ্তি হোটেল, সোহাগের ফ্রীজের দোকান ভাংচুর, লুটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নির্যাতনের শিকার রাজিব মজগুনীর পিতা মোশারেফ হোসেন জান্টু বাদী হয়ে ভোলা থানায় অভিযোগ দিয়েছেন।

---

সূত্রে জানা গেছে, ভোলা সদরের ২নং ইলিশা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পরানগঞ্জ এলাকার বাসিন্দা মোঃ বাদশা সিকদারের ছেলে কিশোর গ্যাং মো. এজাজ ভুট্ট শিকদার তার ফেসবুকে ‘চাইনিজ ছুড়ি’সহ একটি পোস্ট দেয়। ওই পোস্টে একই এলাকার মোশারফ হোসেন জান্টুর ছেলে মো. রাজিব মজগুনী ‘হা হা’ রিয়েক্ট দেয়। এই রিয়েক্ট দেয়াকে কেন্দ্র করে কিশোর গ্যাং এজাজ ভুট্ট শিকদার মেসেজ ও কল করে রাজিব মজগুনীকে হুমকি দেয়। গত রবিবার (১২ জুন) বিকালে রাজিব মজগুনী ভুট্ট শিকদারের সাথে দেখা করতে আসলে পরানগঞ্জ বাজারের ব্রীজের উপর উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরবর্তীতে সন্ধ্যায় উভয় যুবকের অভিভাবকের উপস্থিতিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা শালিসি বৈঠকের মাধ্যমে সমাধান করে দুজনকে মিলমিশ করিয়ে দেন।
পরদিন সোমবার (১৩ জুন) বিকালে রাজিব মজগুনী পরানগঞ্জ বাজারের ব্রীজ উপর আসে। এসময় এই ঘটনাকে কেন্দ্র করে পুনরায় কিশোর গ্যাং ভুট্ট সিকদার ও তার বন্ধু শান্ত কাজী, মাসুদ, সুমন, রায়হান, রনি, রিয়াজসহ ১৫-২০ জন মিলে রাজিব মজগুনীকে পরানগঞ্জ স্কুল মাঠে নিয়ে যায়। সেখানে রড দিয়ে রাজিবকে প্রচন্ড আঘাত করে ও ছুরি দিয়ে কোপ দেয় ভুট্ট ও তার বাহিনী। এসময় রাজিবের গলায় কিশোর গ্যাং ভুট্ট ছুড়ি ধরে বলে তোরে মেরে ফেলবো। আমার বাবা অনেকগুলো মার্ডার করেছে কিছুই হয়নি। তোকেও মেরে ফেলবো। রাজিবকে মারধরের খবর পেয়ে তাদের বাড়ির লোকজন গিয়ে ভুট্ট বাহিনীর হাত থেকে তাকে উদ্ধার করতে গেলে ভুট্ট বাহিনীর নেতৃত্বে কিশোর গ্যাংরা রাজিবের আত্মীয়স্বজনদেরকে ধাওয়া করে পরানগঞ্জ বাজারের ব্রীজের পাশে শাহিন প্লাজার কাছে নিয়ে আসে। কাজী গ্রুপ ও মজগুনী গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। দুই পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করে। এই তান্ডব চলছে প্রায় ঘন্টা ব্যাপী। ইটপাটকেলের আঘাতে কিশোর গ্যাং এর ইট এবং রডের আঘাতে মো. জামাল, মো. মোসলেউদ্দিন, মো. মোকাম্মেল, আনোয়ার, সবুজ, শাহে আলম মজগুনীসহ ১৫জন আহত হয়। ভোলা থানার ওসির নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ এবং কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম নকীব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে পাঠায়। বাকীদের প্রাথমকি চিকিৎসা দেওয়া হয়। এই হামলার ঘটনায় ব্যবসায়ী ও ঘর মালিকরা অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে। বাজারের শাহিন প্লাজার জানালার গ্লাস, ব্যাংকের এসি ভাংচুর, ডাক্তারের ফার্মেসী লুট, দীবা ইলেকট্রনিক, তৃপ্তি হোটেল, সোহাগের ফ্রীজের দোকান ভাংচুর, লুটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নির্যাতনের শিকার রাজিব মজগুনীর পিতা মোশারেফ হোসেন জান্টু বাদী হয়ে ভোলা থানায় অভিযোগ দিয়েছেন।
রাজিব মজগুনী বলেন, আমি পরানগঞ্জ বাজারের ব্রীজের কাছে দাঁড়িয়ে রয়েছি। কিশোর গ্যাং ভুট্ট সিকদার ও তার বন্ধু শান্ত কাজী, মাসুদ, সুমন, রায়হান, রনি, রিয়াজসহ ১৫-২০ জন মিলে আমাকে স্কুলের মাঠে নিয়ে যায় এবং সেখানে লোহার রড দিয়ে প্রচন্ড আঘাত করে এবং ছুরি দিয়ে কোপ দেয়। এসময় ভুট্ট আমার গলায় ছুড়ি ধরে বলে তোরে মেরে ফেলবো। পরবর্তীতে আমাদের বাড়ির লোকজন খবর পেয়ে আমাকে উদ্ধার করতে আসলে সংঘর্ষের ঘটনা ঘটে। রাজিব মজগুনী আরো বলেন, ওদের সাথে আমার কোন শত্রুতা নাই, সামান্য ফেসবুক পোস্টে একটা রিয়েক্ট দেয়া নিয়ে এতকিছু।
অন্যদিকে কাচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জহুরুল ইসলাম নকীব ও ২নং ইলিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ছোটন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবেনা বলে জানান। এই ঘটনার সাথে জড়িতদের কঠোর বিচারের আশ্বাস দেন।
ভোলা সদর থানার ওসি এনায়েত হোসেন বলেন, ফেসবুকে হা হা রিয়েক্ট দেওয়াকে কেন্দ্র করে পরানগঞ্জ বাজারে মজগুনী গ্রুপ ও কাজী গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে আমরা পুলিশের কয়েকটি টিম নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। এই ব্যাপারে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, বিভিন্ন এলাকায় কিশোর গ্যাং তৈরি হয়েছে। আমরা এসব কিশোর গ্যাংদের তালিকা তৈরি করে তাদেরকে আইনের আওতায় আনার চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ১:৩৬:২৮   ৮৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পশ্চিম ইলিশায় ৩ ঘরে দূদর্শ চুরি
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ



আর্কাইভ