ভোলায় হঠাৎ ঝড়ে মাদ্রাসার ছাত্রাবাসসহ ৫টি বসত ঘর লন্ডভন্ড, আহত ৫

প্রচ্ছদ » জেলা » ভোলায় হঠাৎ ঝড়ে মাদ্রাসার ছাত্রাবাসসহ ৫টি বসত ঘর লন্ডভন্ড, আহত ৫
রবিবার, ২৯ মে ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলার দৌলতখান উপজেলায় হঠাৎ ঝড়ে মাদ্রাসার ছাত্রাবাসসহ ৫টি বসত ঘর লন্ডভন্ড হয়েছে। এতে মাদ্রাসার শিক্ষার্থীসহ আহত হয়েছে অন্তত্য ৫ জন। শনিবার (২৮ মে) দুপুরে ভোলার দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়ন ও ভোলার উপ-শহর বাংলাবাজার এলাকায় জামেয়া গাফরিয়া আসরাফুল উলুম মাদ্রাসার ছাত্রাবাসসহ একই এলাকায় গাছ পড়ে ৫টি বসত ঘড় দুমড়েমুচড়ে যায়। এছাড়াও উপড়ে পড়েছে গাছপালা, বিচ্ছিন্ন হয়ে গেছে বৈদ্যতিক সংযোগ। প্রশাসনের কোন কর্মকর্তা এখন পর্যন্ত কোন খোজ খবর নেয়নি বলে অভিযোগ করেন স্থানীয়রা। এতে পুরে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

---

জামেয়া গাফরিয়া আসরাফুল উলুম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা রিয়াজুল ইসলাম ও মাওলানা ওমর ফারুক বলেন, দুপুর সাড়ে ১২ টার দিকে মাদ্রাসায় শিক্ষার্থীদের ক্লাস চলাচালীন সময় হঠাৎ ঝড়ে মাদ্রাসার ক্লাস রুম, ছাত্রাবাস ও লাইব্রেরি সহ ৪ টি ঘড় দুমড়েমুচড়ে যায়। এসময় আমরা মাদ্রাসায় ৮০ থেকে ৯০ জন শিক্ষার্থীদের উদ্ধার করে পাশের মসজিদে নিয়ে যাই। এতে মাদ্রাসার প্রায় ৫ শিক্ষার্থী আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
স্থানীয় খোকন মুন্সি বলেন, হঠাৎ ঝড়ে মাদ্রাসার ৪টি টিনের ঘর দুমড়ে মুচড়ে যায়। মাদ্রাসার ছাত্রদের ডাক চিৎকারে আমরা এগিয়ে এসে ভাঙ্গা মাদ্রাসার ঘড় থেকে তাদের উদ্ধার করতে সক্ষম হই।
ঝড়ে গাছ পরে বসত ঘর দুমড়েমুচড়ে যাওয়াএকই ইউনিয়নের পশ্চিম জয়নগর গ্রামের ইউনুস মিয়ার স্ত্রী বলেন, বিলের থেকে কয়ডা মুগডাল তুলে ঘরে বইসা পরিস্কার করতেছিলাম। হঠাৎ কালো মেঘ কইরা চারপাশ আন্দার হইয়া গেছে। সাথে সাথে বেমালা বাতাসেরলগে ঘরের পাশের রেন্ডি গাছ ভাইঙ্গা ঘরের উপরে পরছে। এতে আমার ঘড়ডা ভাইঙ্গা তছনস হইয়া গেছে।
একই রকম এই ইউনিয়নে আরও ২টি ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন বিচ্ছিন্নভাবে ঝরে বসত ঘড় দুমড়েমুচড়ে যায়। এদিকে ভোলা জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী জানান, হঠাৎ ঝড়ে দৌলতখান উপজেলার বাংলাবাজার এলাকায় একটি মাদ্রাসার ও বেশ কিছু বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে উপজেলা প্রশাসনকে পাঠানো হয়েছে।
এসময় তিনি আরও জানান ক্ষতির িেরমান তালিকা করা হচ্ছে। তালিকা করে তাদের পাশে দাড়ানোর আশ্বাস দেয় তিনি।

বাংলাদেশ সময়: ১:২০:৫৪   ৫৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা



আর্কাইভ