চরফ্যাশনের উন্নয়ন আজ বাংলাদেশে স্বীকৃত: এমপি জ্যাকব

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশনের উন্নয়ন আজ বাংলাদেশে স্বীকৃত: এমপি জ্যাকব
বুধবার, ৫ জানুয়ারী ২০২২



চরফ্যাশন প্রতিনিধি ॥
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, চরফ্যাশনের উন্নয়ন আজ বাংলাদেশে স্বীকৃত। বরিশাল বিভাগের মধ্যে একমাত্র দ্বিতীয় উপজেলা যেখানে প্রায় ২০ কোটি টাকায় নির্মিত ১০০শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসের ৫তলা ভবন নির্মান করা হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসের আয়োজনে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

---

এমপি জ্যাকব আরো বলেন, বৃহৎ জনগোষ্ঠির এ উপজেলায় জনসাধারণের নিরাপত্তা ও আইনি সেবার লক্ষ্যে ৪টি থানা এবং পুলিশ ফারিসহ অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতসহ এডিশনাল কোর্ট স্থাপন করা হয়েছে। যা বাংলাদেশের কোনো উপজেলায় নেই। আজকে মামলা মোকদ্দমায় ভূক্তভোগী মানুষ ১০০ কিলোমিটার দূরে জেলা শহরে গিয়ে মামলার হাজিরা দিতে হয়না। এসব মানুষ আজ মন থেকে দোয়া করে। এমপি জ্যাকব চরফ্যাশন ও মনপুরার উন্নয়ের চিত্র তুলে ধরে আরো বলেন, চরফ্যাশনে একসময়ে একটি টিনের চালা যুক্ত সাব-রেজিস্ট্রী অফিস ছিলো আজকে আওয়ামী লীগ সরকারের আমলে সেখানে ৪টি ৪তলা বিশিষ্ট সাব-রেজিস্ট্রী অফিস ও ২০ কোটি টাকা ব্যয়ে খাসমহল জামে মসজিদ এবং ৫কোটি টাকা ব্যয়ে আধুনিক ডাক বাংলো নির্মান করা হয়েছে। ১৭ কোটি টাকা ব্যয়ে শেখ রাসেল স্টেডিয়াম নির্মানে অনুমোদন হয়েছে। এছাড়াও চরফ্যাশন সদর বাজারে ময়লা আবর্জনায় ভরা পুকুরটি ভরাট করে দৃষ্টি নন্দন ফ্যাসন স্কয়ার পাশাপাশি শিশু পার্ক ও প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে দৃষ্টি নন্দন জ্যাকব ওয়াটস টাওয়ার নির্মান করা হয়েছে। যা একটি উপজেলায় উন্নয়নের বিরোল দৃষ্টান্ত।
তিনি বলেন, স্কুল কলেজ মাদ্রাসাগুলোও এমপিওর পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন এবং ভোলা জেলার একমাত্র টিসার্স ট্রেনিং কলেজ নির্মানের পাশাপাশি সড়ক ও যোগাযোগ ব্যবস্থায় শতশত কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে। অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শোভন বোশাকের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডাক্তার আবদুল হাইয়ের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামীলীগের স¤পাদক নুরুল ইসলাম ভিপি ও পৌর মেয়র এম মোরশেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ৬:৪৭:২৯   ৫৮৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নয়নের পিতার মৃত্যু, বিভিন্ন মহলের শোক
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী



আর্কাইভ