চরফ্যাশনে টিকা প্রয়োগে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশনে টিকা প্রয়োগে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি
শনিবার, ৭ আগস্ট ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
সারাদেশের ন্যায় চরফ্যাশন উপজেলার পৌরসভা ও কুকরি-মুকরি, আসলামপুর, মাদ্রাজসহ ২১টি ইউনিয়নে শুরু হয়েছে করোনা টিকার কার্যক্রম। শনিবার (৭আগস্ট) সকাল ৯টা থেকে শুরু করে বিকাল ৩টা পর্যন্ত করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রতিটি ইউনিয়নের বাসিন্দাদের মধ্যে এ টিকা প্রয়োগ করা হয়। চরফ্যাশন পৌরসভাসহ প্রত্যেক ইউনিয়নের ১,২ ও ৩নং ওয়ার্ড মিলে মোট ৬শ’ জন করে চিনের তৈরী সিনোফার্মা কো¤পানীর ভেরসিন টিকা প্রয়োগ করা হয়েছে। সকাল থেকে চরফ্যাশন হাসপাতালসহ প্রতিটি ইউনিয়নের ভ্যাকসিন কেন্দ্রগুলোতে ছিলো উপচেপড়া ভিড়। কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা সাধারণ মানুষের মাঝে ছিলোনা কনোরকমের স্বাস্থ্যবিধির বালাই। জানা যায় প্রত্যেক কেন্দ্রের ৩টি বুথে ৬জন স্বাস্থ্য সহকারী ও পরিবার পরিকল্পনা সহকারী দ্বারা এ টিকা প্রয়োগ করা হয়েছে। সরেজমিনে দেখা যায় আসলামপুর ইউনিয়নের জনতাবাজার ডিগ্রি কলেজ কেন্দ্রে একজনের সঙ্গে অন্যজন গা ঘেঁষে জাতিয় পরিচয়পত্র হাতে নিয়ে সিরিয়াল দিয়েছে। এছাড়াও চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসেও দেখা যায় একই চিত্র।

---

হাসপাতালের দ্বিতীয় তলায় প্রায় ১৫শ মানুষ স্বাস্থ্যবিধি না মেনেই সিরিয়ালে দাড়িয়েছে এ টিকা নেয়ার জন্য। তবে টিকা প্রত্যাশি নারী পুরুষের সামাজিক দূরত্ব মেনে দীর্ঘ সিরিয়াল নিয়ন্ত্রণের জন্য পুলিশ ও আনসার সদস্যরা নির্দেশনা দিলেও মানেনি দূর থেকে আসা সাধারন জনগণ। পৌর মেয়র এসএম মোরশেদ বলেন, সকালে সামাজিক দূরত্ব নিশ্চিত করে ৩টি ওয়ার্ডের ৬শজন পৌর নাগরিকের মাঝে ভ্যাকসিন দেয়া হয়েছে।
সচিব মো.শামিম বলেন, পৌরসভা ও হাসপাতালের স্টাফরা পৌরবাসিন্দাদের এ টিকা প্রয়োগ করেন। বিচ্ছিন্ন দ্বীপ কুকরি-মুকরি ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসেম মহাজন বলেন, কুকরি মাধ্যমিক বিদ্যালয়ে এ টিকা প্রয়োগ করা হয়েছে। তবে বিভিন্ন গ্রাম থেকে অনেক মানুষ টিকা গ্রহণে এসেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, প্রত্যেকটি কেন্দ্রে শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে ৬শজন করে টিকা নেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মাহাবুব কবির বলেন, ইউনিয়ন পর্যায়ে সরকারি ঘোষণা অনুযায়ি প্রাথমিকভাবে কোভিড ১৯ ভেকসিনেশন কার্যক্রমের আওতায় স্বাস্থ্য সহকারিদের মাধ্যমে টিকা দেয়া হয়েছে। আজকে চরফ্যাশন হাসপাতালে প্রায় এক হাজার জনকে টিকা দেয়া হয়েছে।
এদিকে, সারাদেশের ন্যায় ভোলার চরফ্যাসনের চর কুকরি-মুকরি ইউনিয়নে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত। শনিবার সকাল ৮টা থেকে কুকরি-মুকরি ইউনিয়ন পরিষদে এ কার্যক্রম শুরু হয়।
গণটিকা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চর কুকরি-মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন। তিনি জানান, প্রথম পর্যায়ে ইউনিয়নের ছয়শো মানুষকে করোনার টিকা প্রদান করা হবে।
পরিষদের নির্ধারিত কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে সকলকে টিকা নেয়ার আহবান জানান এ চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ২৩:৩৬:৪৯   ৩৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে অটোরিকশার চাপায় নিথর পথচারী
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
চরফ্যাশনে চুরি ও ডাকাতি থেকে মুক্তি ও অপরাধীদের শাস্তির দাবীতে জেলেদের মানববন্ধন ও বিক্ষোভ
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
চরফ্যাশনে পলিথিন পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন



আর্কাইভ