ভোলায় সূর্যমুখি তেলের বাজার জাত করনের উদ্বোধন

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলায় সূর্যমুখি তেলের বাজার জাত করনের উদ্বোধন
শনিবার, ১৯ জুন ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদরের পরানগঞ্জ শাখার আওতায় পেইজ প্রকল্পের আওতায় উপকূলীয় অঞ্চলে টেকসহ প্রযুক্তির সূর্যমূখীর তেল ভাঙানো একটি মিল পরিদর্শন করেন পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশনের সিনিয়র মহা-ব্যবস্থাপক ড. আকন মোঃ রফিকুল ইসলাম।

---

এরপর প্রকল্পের আওতায় ব্যাপারী, পাইকার ও আড়ৎদার গণের একটি ওরিয়েন্টেশনে আয়োজন করে গ্রামীন জন উন্নয়ন সংস্থা। যেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা সদরের উপজেলা কৃষি কর্মকর্তা জনাব মুহাম্মদ রিয়াজউদ্দিন। উক্ত চলমান ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে পিকেএসএফ সিনিয়র মহা-ব্যবস্থাপক (কার্যক্রম) ড. আকন মো: রফিকুল ইসলাম সূর্যমুখী চাষীদের সাথে রোজগার ও জীবনমান উন্ন্য়নের পাশাপাশি নিরাপদ খাদ্য উৎপাদন ও বাজারজাতকরণ কাজের গুরুত্ব আরোপ করেন। মতবিনিময় শেষে প্রথম বছরেই ১২০০ চাষীর ৭০০ একর জমিতে সূর্যমুখী চাষ, তেল উৎপাদন ও তেল বাজারজাতকরণ কাজের সামগ্রিক সাফল্যে অত্যান্ত খুশী হন। এর পাশাপশি, তেল বাজারজাতকরণ কাজে আরো গতিশীলতা আনায়নের জন্য অনেক মূল্যবান পরামর্শ প্রদান করেন। পরিশেষে, সূর্যমুখী তেল বাজারজাতকরণের শুভ উদ্বোধন ঘোষনা করেন। উক্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠানের সভাপতি সংস্থার নির্বাহী পরিচালক জনাব জাকির হোসেন মহিন-অত্র এলাকায় গ্রামীন জন উন্নয়ন সংস্থার অধীনে সূর্যমুখী চাষ, তেল উৎপাদন ও তেল বাজারজাতকরণ বিষয়ে তার মূল্যবান বক্তব্য প্রদান করেন এবং প্রকল্পে কাজে পিকেএসএফের সর্বদা সহযোগিতার জন্য পিকেএসএফের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
আরো উপস্থিত ছিলেন ভ্যালু চেইন প্রজেক্ট ম্যানেজার মো: নজরুল ইসলাম ও মো: এরফান আলী। সংস্থার আরো উপস্থিত ছিলেন হুমায়ুন কবীর, পরিচালক-(প্রোগ্রাম), ডা. খলিলুর রহমান, ডিপুটি ডিরেক্টর ও ফোকাল উক্ত প্রকল্প ও প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ সময়: ২৩:৪৩:৫৫   ৪০৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলায় ওমানিয়ান টুপি সেলাই প্রশিক্ষনের সার্টিফিকেট বিতরন
ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা
পথে পথে চাঁদাবাজি, ভোলার তরমুজচাষি ও ব্যবসায়ীরা বিপাকে
ভোলায় ব্যবসায়িক অগ্রগতি পর্যালোচনা সম্মেলনে রূপালী ব্যাংক পিএলসিকে সর্ব শীর্ষে নিয়ে যাবার অঙ্গীকার
ভেজাল মসলা তৈরি: ভোলায় ২ কারখানাকে জরিমানা
ভোলায় বেড়েছে আলু ও কাঁচা মরিচের দাম
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল



আর্কাইভ