ভোলায় প্রতিপক্ষের মামলায় লকডাউন ও রমজানে পালিয়ে বেড়াচ্ছেন গ্রামবাসী

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় প্রতিপক্ষের মামলায় লকডাউন ও রমজানে পালিয়ে বেড়াচ্ছেন গ্রামবাসী
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর উপজেলার সদুরচর গ্রামে প্রতিপক্ষকে ফাঁসাতে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। একদিকে লকডাউন অপর দিকে রমজান। এম পরিস্থিতিতে গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন নীরিহ গ্রামবাসী।
গত ১৮ এপ্রিলে দায়ের করা এজাহারে বলা হয়, ১২ এপ্রিল রাত ১০টার দিকে পশ্চিম ইলিশা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদুর চর গ্রামে মৃত মোজাফ্ফর হোসেনের ছেলে আব্দুল হাইর আপন ভাই আব্দুল মন্নান, ভাতিজা ইব্রাহিম এবং ভাতিজার বন্ধুবান্ধব অজ্ঞাত আরও ৪/৫ জন মিলে আব্দুল হাইর দখলীয় জমি থেকে ৫টি রেইন্ট্রি গাছ মূল্য ২৫ হাজার টাকা, ৪টি শিশু গাছ মূল্য ২০ হাজার টাকা এবং ২ লক্ষা টাকার ১শত পিকআপ মাটি কাটিয়া নিয়া যায়। এ সময় আসামীরা আব্দুল হাইর জমিতে কলা গাছ লাগানোর চেষ্টা করে। এতে বাধা দিতে গেলে আসামীরা আব্দুল হাই ও তার স্ত্রীকে মারধর করে, স্ত্রীর শ্লীলতাহানী করে এবং স্ত্রীর গলায় থাকা ৫০ হাজার টাকা মূল্যের স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়।
গতকাল সরেজমিনে গেলে বাদি আব্দুল হাই সাংবাদিকদেরকে কেটে নেয়া গাছের কোন গোড়ার চিহ্ন দেখাতে পারেনি। এ ছাড়া ১শ পিকআপ ভরে ২ লাখ টাকার মাটি কেটে নেয়ার চোন চিহ্ন। এ সময় তিনি সাংবাদিকদেরকে টাকা দিয়ে ম্যনেজ করার চেষ্টা করেন এবং বলেন মামলা মোকদ্দমা এমন মিথ্যাই দিতে হয়।
অপর দিকে পুলিশের ভয়ে পালিয়ে থাকা আসামীদের দেখা মিলেনি। তবে গ্রামের নারী পুরুষ এবং শিশুরা জানান, আব্দুল হাই ভূমিদস্যু হিসেবে পরিচিত। তিনি এলাকার অনেক মানুষের জমি আত্মসাতের পায়তারা করছেন। বহু মানুষের সাথে গায়ে পড়ে ঝামেলা করছেন। একই ভাবে প্রায় ৩৫ বছর দখলীয় পৈত্রিক সম্পত্তি থেকে আপন ছোট ভাই আব্দুল মান্নানকে উৎখাতের উদ্দেশ্যে বিরোধ বাধিয়েছেন। ওই বিরোধকে কেন্দ্র করে আব্দুল হাই ভাই ও ভাতিজাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। ৪৫ হাজার টাকা মূল্যে গাছ কাটার কোন ঘটনা ঘটেনি। উল্টো আব্দুল হাই কয়েকদিন আগে রাতের আধারে আব্দুল মান্নানের লাগানো শতাধিক গাছের চারা কেটে ফেলেছে। গ্রামবাসী আরও জানান, আব্দুল হাই ওই গ্রামের আরও বেশ কয়েক জনের জমি গ্রাসের পায়তারা করছে। এ জন্য তাদের নামেও এ পর্যন্ত বেশ কয়েটি মামলা দিয়েছে। প্রায় প্রতি দিনই পুলিশ এসে আসামীদেরকে খোঁজ করে। পুলিশের ভাই ভাতিজাসহ গ্রামের বেশ কয়েকজন পুরুষ এখন পালিয়ে বেড়াচ্ছেন।
আসামী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট মো: ইউসুফ জানান, লকডাউনের কারণে আদালতের কার্যক্রম সীমিত। তাই এখন স্বেচ্ছায় হাজির হওয়ার সুযোগ না থাকায় পালিয়ে বেড়ানো ছাড়া উপায় নেই।

বাংলাদেশ সময়: ২২:১৯:৪৯   ৪০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম



আর্কাইভ