ভোলায় লকডাউনে ধারণক্ষমতার দ্বিগুণ যাত্রী নিয়ে ট্রলার ও সি-ট্রাকে পারাপার

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় লকডাউনে ধারণক্ষমতার দ্বিগুণ যাত্রী নিয়ে ট্রলার ও সি-ট্রাকে পারাপার
সোমবার, ৫ এপ্রিল ২০২১



ইমতিয়াজুর রহমান ॥
সরকারি নিষেধাজ্ঞা অমান্য ও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই লকডাউনের প্রথম দিন জীবনের ঝুঁকি নিয়ে ট্রলার ও সি-ট্রাকে যাত্রী পারাপার করছে। সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে দেশের বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মানুষ ভোলায় এসেছে। লকডাউনের সময় পরিবার-পরিজনের সঙ্গে থাকার জন্যই ভোগান্তি উপেক্ষা করে এসব মানুষ বাড়ি ফিরেছেন বলে দাবি তাদের।

---

সকাল থেকে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাট থেকে ধারণক্ষমতার দিগুণ যাত্রী নিয়ে ভোলার ইলিশা ঘাটে আসে বিআইডব্লিউটিসির সিট্রাক খিজির-৫ ও খিজির-৮। যাত্রী নামিয়ে সিট্রাক ২টি লক্ষ্মীপুরের উদ্দেশে ছেড়ে যায়।  ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে আসা লঞ্চ এমভি দোয়েল পাখি একই সময়ে ইলিশা আসে সহস্রাধিক যাত্রী নিয়ে। লঞ্চ সিট্রাকের পাশাপাশি মেঘনার ডেঞ্জার জোন পাড়ি দিয়ে ছোট ছোট জেলে ট্রলারে করে ঘরে ফেরা শত শত মানুষ আসতে দেখা গেছে।
সকাল থেকেই ট্রলারে যাত্রী আসা অব্যাহত রয়েছে। তবে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানার তোয়াক্কা না করে গাদাগাদি করে এসেছেন এসব যাত্রীরা।
তবে  লকডাউন অমান্য করে ভোলা-লক্ষ্মীপুর রুটে ট্রলার ও সি-ট্রাকে যাত্রী পারাপার করায় চালকসহ ৩টি ট্রলার আটক করা হয়েছে বলে জানান নৌ থানার ওসি সুজন পাল।
এদিকে স্থলে যানবাহনের ওপর নিষেধাজ্ঞা থাকলে বাস, সিএনিজ, অটোরিকশায় এসব যাত্রী পরিবহন করতে দেখা গেছে। লঞ্চ ও ফেরিঘাট এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর কোনো তদারকি দেখা যায়নি।
আর ভোগান্তির পর ঝুঁকি নিতে বাধ্য হওয়ার কথা জানিয়েছে যাত্রীরা। আর যাত্রীদের নিরাপদে পৌঁছাতেই ট্রলারে পারাপারের কথা জানিয়েছেন চালক।

বাংলাদেশ সময়: ২২:৩৯:৩৪   ৪৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা



আর্কাইভ