চরফ্যাশনে উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে দর্শনার্থীদের ভীড়

প্রচ্ছদ » অর্থনীতি » চরফ্যাশনে উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে দর্শনার্থীদের ভীড়
সোমবার, ২৯ মার্চ ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
ভোলার চরফ্যাশনে উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিন ব্যাপী উন্নয়ন মেলা চলছে। শনিবার (২৭মার্চ) থেকে শুরু হয়ে রবিবার পর্যন্ত এ উন্নয়ন মেলা চলছে। প্রতিবছরের মতো চরফ্যাশন উপজেলা পরিষদ ও পানি উন্নয়ন বোর্ড সহ ৫৪টি ষ্টল রয়েছে এ উন্নয়ন মেলায়।

---

মেলায় চরফ্যাশন উপজেলায় বাস্তবায়িত এক যুগের উন্নয়নের তথ্য চিত্র তুলে ধরার পাশাপাশি নদী ভাঙ্গন রোধে বেড়িবাঁধ উন্নয়নসহ স্কুল কলেজ মসজিদ ও মাদ্রাসা সহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন ও ভূমি সেবায় ডিজিটালাইজেশন সহ বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হচ্ছে প্রতি ষ্টলে।
পানি উন্নয়ন বোর্ড ভোলা-২ এর উপ বিভাগীয় প্রকৌশলী মিজানুর রহমান বলেন, পানি উন্নয়ন বোর্ড ভোলা -২ এর বাস্তবায়নে চরফ্যাশন উপজেলাবাসীকে নদী ভাঙ্গন রোধে প্রায় ৩০কিলোমিটার নদী তীরে সিসি ব্লক/জিও ব্যাগ স্থাপন সহ প্রায় ২৫ কিলোমিটার ব্লক দিয়ে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ করা হয়েছে।
এছাড়াও পর্যটন নগর কুকরি- মুকরি ইউনিয়নকে বেড়িবাঁধ নির্মাণ এবং বর্তমানে ৬ট ¯¬ুইসগেট নির্মাণের কার্যক্রম চলমান রয়েছে। পানি উন্নয়ন বোর্ডের আওতায় বাস্তবায়িত কাজগুলোর স্থির চিত্র ও ভিডিও ডকুমেন্টস প্রজেক্টরের মাধ্যমে দর্শনার্থীদের মাঝে তুলে ধরা হচ্ছে।
চরফ্যাশন উপজেলা ভূমি অফিসের এসিল্যান্ড (সহকারী কশিনার ভূমি) রিপন বিশ্বাস জানান, ভূমি অফিসের মাধ্যমে চরফ্যাশন উপজেলা বাসীকে ডিজিটাল খতিয়ান সহ জমির কর পরিশোধ কার্যক্রমও উদ্বোধন করা হয়েছে। এছাড়াও তথ্য সেবায় ভূমি অফিসে মুজিব ডেস্ক কর্ণার স্থাপন করা হয়েছে। এছাড়াও ভূমি অফিসের মাধ্যমে অসহায় মানুষের জন্য ঘর নির্মাণ সহ উন্নয়ন সেবাগুলো প্রজেক্টরের মাধ্যমে দর্শনার্থীদের দেখানো হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক চরফ্যাশন সরকারি কলেজের অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল, কুকরি-মুকরি ইউপি চেয়ারম্যান ও চরফ্যাশন প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন প্রমুখ নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ০:৩৪:২২   ৩৮২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
ভোলায় ভয়াবহ অগ্নিকান্ডে ২ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ভোলায় ওমানিয়ান টুপি সেলাই প্রশিক্ষনের সার্টিফিকেট বিতরন
ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা



আর্কাইভ