মতবিনিময় সভায় পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব চরফ্যাশনে নদী ভাঙ্গনের স্থায়ী সমাধান করা হবে

প্রচ্ছদ » চরফ্যাশন » মতবিনিময় সভায় পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব চরফ্যাশনে নদী ভাঙ্গনের স্থায়ী সমাধান করা হবে
রবিবার, ২১ মার্চ ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
ভোলার চরফ্যাশনে পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেছেন, জলবায়ু পরিবর্তনের বৈশ্বিক ঝুঁকি বিবেচনায় বিষয়টিকে কার্যকর ব্যবস্থাপনায় না আনলে পরিস্থিতির আরও অবনতি হবে।
তিনি আরও বলেন, চরফ্যাশন ও মনপুরায় নদী ভাঙনের তাৎক্ষণিক সমাধান নয়, বরং স্থায়ী সমাধান করা হবে। তিনদিনের সফরে চরফ্যাশন, মনপুরা, কুকরি মুকরি, ঢালচরসহ উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন শেষ সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সিনিয়র সচিব এ কথা বলেছেন।
শনিবার ২০ মার্চ বেলা ৩টায় চরফ্যাশন ফ্যাশন স্কয়ারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর আলোকচিত্র পরিদর্শন ও শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কে বৃক্ষরোপণ শেষে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

---

এসময় চরফ্যাশন পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, নবনির্বাচিত পৌর মেয়র এইচ এম মোরশেদ, চরফ্যাশন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস, কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল হাসেম মহাজন, পৌর আওয়ামীলীগের সাধারণ স¤পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, সাংবাদিক এম আবু সিদ্দিক, আমির হোসেন, কামরুল সিকদার, মাঈনুদ্দিন জমাদার, জামাল মোল্লা, আমিনুল ইসলাম সহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সিনিয়র সচিব বলেন, উপকূলীয় অঞ্চলক প্রাকৃতিক ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস ও পরিবেশগত অবক্ষয় বিবেচনায় নিয়ে চরফ্যাশন ও মনপুরা উপজেলার নদী ভাঙ্গন রোধ, নদী ভাঙ্গনে যেসকল মানুষ ভূমিহীন হয়েছে তাদেরকে ভূমি বন্দবস্ত দেয়া, নদী ড্রেজিং, খাল খনন, কুকরি মুকরিতে স্লুইসগেট নির্মাণ, অবৈধ খাল দখল উচ্ছেদ করা হবে। তিনি আরো বলেন, আমরা মুজিব বর্ষ উপলক্ষে সমগ্র দেশে প্রায় ১৭ হাজার কিলোমিটার বেড়িবাঁধের উপর ২০ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছে। যেসকল বৃক্ষের ফল মূল থেকে বনাঞ্চলের পশুপাখি খাবার সংগ্রহ করে এমন বৃক্ষ রোপন করা হবে।

বাংলাদেশ সময়: ০:০৬:০৬   ৪২৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে অটোরিকশার চাপায় নিথর পথচারী
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
চরফ্যাশনে চুরি ও ডাকাতি থেকে মুক্তি ও অপরাধীদের শাস্তির দাবীতে জেলেদের মানববন্ধন ও বিক্ষোভ
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
চরফ্যাশনে পলিথিন পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন



আর্কাইভ