চরসামাইয়ায় নিরীহ ইউসুফের ভোগদখলীয় জমি জবর দখলের চেষ্টা ॥ মামলা তুলে নেওয়ার হুমকি

প্রচ্ছদ » অপরাধ » চরসামাইয়ায় নিরীহ ইউসুফের ভোগদখলীয় জমি জবর দখলের চেষ্টা ॥ মামলা তুলে নেওয়ার হুমকি
মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী ২০২১



ভ্রাম্যমান প্রতিনিধি ॥
ভোলা সদর উপজেলার চরসামাইয়া ইউনিয়নের চরছিফলী ২নং ওয়ার্ডের বাসিন্দা নিরীহ মোঃ ইউসুফ আলী ও তার পরিবারবর্গের সদস্যদেরকে প্রতিবেশি আঃ মালেক গং ক্যাডার বাহিনীরা একাধিকবার অত্যাচার করার অভিযোগ পাওয়া গেছে। প্রাপ্ত অভিযোগে জানা যায়, চরছিফলী মৌজায় মোঃ জাকির হোসেনের কাছ থেকে ৫৬৪৯নং সাবকবলা দলিল মূলে গত ৯-৯-১৩ইং তারিখে সোয়া ৮ শতাংশ জমি ক্রয় করে ২৬২৭ ভো: ১৩-১৪ নামজারী মোকদ্দমায় এসএ খতিয়ান ২২ মধ্যে ৫১৯ দাগে সাড়ে ৫ শতাংশ, ১৯ এসএ খতিয়ানে ১৯৭ দাগে পৌনে দুই শতাংশ, ১১ এসএ খতিয়ানে ৫১১ দাগে সোয়া শতাংশ জমি চরছিফলী মৌজার মধ্যে সত্যবান হয়ে ৫১১ দাগে পুকুরে বিভিন্ন উন্নত জাতের মৎস্য চাষাবাদ, ১৯৭ দাগে মূল্যবান কাটগাছ রোপন করে, ৫১৯ দাগের মধ্যে গৃহ নির্মান পূর্বক পরিবার পরিজন নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসতে থাকলে দুর্লোভের বশবর্তী হয়ে হিং¯্র প্রবৃত্তিতে ভূমিদস্যু আবদুল মালেকের নেতৃত্বে ক্যাডার বাহিনী ১০-১৫জন গত ১ ফেব্রুয়ারী সকালে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ইউসুফ আলীর ভোগদখলীয় ভূমিতে ইউসুফের ঘর ভেঙ্গে ঘর উঠানোর জন্য চেষ্টা চালালে ইউসুফ এবং তার পরিবার বর্গের সদস্যদের প্রবল বাধায় মালেক বাহিনী ব্যার্থ হন। ইউসুফের আত্মচিৎকারে এলাকার লোকজন এসে পড়লে ওই ক্যাডার বাহিনীরা হুমকি দিয়ে ওই স্থান ত্যাগ করে।
এ ব্যাপারে ইউসুফ আলী বাদী হয়ে মালেক বাহিনীর সদস্যদের ১০জনকে আসামী করে ন্যায় বিচার পাওয়ার আশায় ভোলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে এমপি-৬৩/২০২১ইং (ভোলা) মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত বিবাদী পক্ষকে উক্ত সম্পত্তিতে ঘর উত্তোলনসহ যাবতীয় জবর দখল থেকে বিরত থাকার নির্দেশ দেন। সহকারী কমিশনার ভূমিকে সরজমিন তদন্ত করে রিপোর্ট দেওয়ার জন্য নির্দেশ দেন। এবং সদর থানার ওসিকে উক্ত স্থানে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে নির্দেশ প্রদান করেন। উক্ত মামলা দায়ের করায় আরো অধিক ক্ষিপ্ত হয়ে মালেক বাহিনীরা গত ৭ ফেব্রুয়ারী বিকাল বেলায় বাদীর বসতঘরের সামনে পাকা রাস্তায় দলবল নিয়ে ইউসুফকে হুমকি-ধামকি দিয়ে মারধর করার চেষ্টা চালায়। এসময় মালেক বাহিনী ইউসুফকে প্রাণনাশের হুমকি দিয়ে জমি দখল করবে জানায়। ইতিপূর্বে থানায় ও কোর্টে ইউসুফ বাদী হয়ে তার চাষ করা মাছ লুট করায় এবং তার ভোগদখলীয় ভূমির কাট গাছ কেটে নেওয়ায় মালেক গংদের বিরুদ্ধে মামলা করেন। এ ব্যাপারে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ মেম্বার ওহাব আলী, মোঃ হোসেন মেম্বার, আলী হোসেন মাস্টার, নুর ইসলাম মেম্বার, মোঃ ইউনুছ মেম্বার কাগজপত্র দেখে পর্যালোচনা করে থানার এসআই শাহানুর, জিন্নাত হোসেনসহ আরও অনেকে সুষ্ঠু মিমাংসা করে ইউসুফের ভোগদখলীয় সম্পদ নিয়ে আর যেনো বাড়াবাড়ি না করে। বিবাদী মালেক বাহিনী শালিশ মেনে নিয়েও পুনরায় ইউসুফকে একা পেয়ে বিভিন্নভাবে অন্যায় অত্যাচার, অর্থ, মানহানি করে চলছে বলে ইউসুফ আলী জানান।
সরজমিনে গিয়ে দেখা গেছে, ইউসুফের পক্ষে এলাকাবাসীর অনেক ব্যক্তি বলেন, মালেক বাহিনী দলবল, টাকা দাপট দেখিয়ে একের পর এক ইউসুফের উপর অত্যাচার, নির্যাতন চালিয়ে যাচ্ছে। অসহায় ইউসুফ বিচারের দাবীতে আইন আদালতের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে। এ ব্যাপারে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জীবন ও সম্পদের নিরাপত্তার দাবী জানাচ্ছেন নিরীহ ইউসুফ আলী।

বাংলাদেশ সময়: ০:৩৭:০০   ৪০৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পশ্চিম ইলিশায় ৩ ঘরে দূদর্শ চুরি
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ



আর্কাইভ