ভোলায় বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

প্রচ্ছদ » ভোলা সদর » ভোলায় বিশ্ব কুষ্ঠ দিবস পালিত
সোমবার, ১ ফেব্রুয়ারী ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে রোববার সকালে জেলা সিভিল সার্জেন কার্যলয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা সিভিল সার্জন কার্যালয় গিয়ে শেষ হয়।
পরে জেলা ইপিআই কনফারেন্স রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হীড বাংলাদেশ ও দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল-বাংলাদেশ এর আয়োজনে ও ভোলা জেলা সিভিল সার্জেন এর  সহযোগিতায় আলোচনা সভায় সভাপত্বিত করেন ভোলার ভারপ্রাপ্ত সিভিল সার্জেন ডা: মনিরুজ্জামান আহমেদ রাব্বি।

---

এসময় বিশেষ অতিথি ছিলেন, ডা: সাইদুর আরেফিন, ডা: ফরজানা খান জুথি, জুনিয়ার স্বাস্থ্য শিক্ষা অফিসার মো: শাহাদাত হোসেন, হীড বাংলাদেশের এরিয়া ম্যানেজার রতন কুমার অধিকারী, হীড বাংলাদেশ এরিয়া একাউন্টস সাইফুল ইসলাম, শাখা ব্যাবস্থাপক সন্তোশ কুমাড় দত্ত, আবুল মালেক, নার্সিং ইনস্টিটিউট এর ইনচার্জ আফজাল হোসেন প্রমুখ।
এসময় বক্তরা বলেন, বাংলাদেশ থেকে এক এক করে অনেক রোগ দূর করতে সক্ষম হয়েছি। ২০৩০ সালে পূর্বে প্রধানমন্ত্রীর নির্দেশনায় কোষ্ঠ রোগ বাংলাদেশ থেকে মুক্ত করতে পারবে বলে আশা করছেন বক্তরা।
বক্তারা আরো জানান, কুষ্ঠ সম্পূর্ণ নিরাময়যোগ্য। প্রাথমিক পর্যায়ে চিকিৎসা নিলে সম্পূর্ণ রুপে ভালো হওয়া সম্ভব। জেলায় ১৩ জন কুষ্ঠ রোগীর সন্ধান মিলেছে। এসব রোগী শনাক্ত করে হিড বাংলাদেশ ও দি লেপ্রসি মিশনের সহযোগিতায় চিকিৎসা দেয়া হচ্ছে। কুষ্ঠ রোগ যতই কঠিন হোক, সুচিকিৎসায় ভালো হয়। এ রোগ সম্পর্কে সবার মধ্যে সচেতনতা বাড়াতে কাজ করা হচ্ছে বলেও জানান তারা।

বাংলাদেশ সময়: ২:১৬:৪০   ৩৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
ভোলায় তৃষ্ণার্ত পথচারীদের মাঝে নিজাম হাসিনা ফাউন্ডেশনের খাবার পানি বিতরণ
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা



আর্কাইভ