লালমোহনে চাঁদার দাবীতে পৌরসভার কর্মচারীকে মারধর করলো স্বেচ্ছাসেবকলীগে আহ্বায়ক

প্রচ্ছদ » অপরাধ » লালমোহনে চাঁদার দাবীতে পৌরসভার কর্মচারীকে মারধর করলো স্বেচ্ছাসেবকলীগে আহ্বায়ক
বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০



বিশেষ প্রতিনিধি ॥
ভোলার লালমোহনে দাবীকৃত চাঁদা না দেওয়ায় পৌরসভার স্বাস্থ্য সহকারী মোঃ ইসমাইল হোসেন শাহজাদাকে মারধর করেছে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক তানজীম হাওলাদার। বুধবার (১৮ নভেম্বর) সকালে লালমোহন পৌরসভার ওয়েষ্টার্নপাড়া ব্রীজের সামনে এ ঘটনা ঘটে। স্থানীয়রা গুরুতর আহত শাহজাদাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে লালমোহন স্বাস্থ্য কমপ্লেকসে ভর্তি করে। এ ঘটনায় চাঁদাবাজীর মামলার প্রস্তুতি চলছে বলে শাহজাদার পরিবার সূত্রে জানা গেছে।

---

আহত শাহজাদা জানান, লালমোহন পৌরসভার স্বাস্থ্য সহকারী মোঃ ইসমাইল হোসেন শাহজাদা পৌর ৮নং ওয়ার্ডের বাবুল হাওলাদারের কাছ থেকে ৮ শতাংশ জমি ক্রয় করেন। ২০১৮ সালে ওই জমির দলিল দিয়ে পিলার স্থাপন করে মোঃ বাবুল হাওলাদার ক্রেতা শাহজাদাকে জমি বুজিয়ে দেন। এসময় লালমোহন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মোঃ তানজীম হাওলাদার উপস্থিত ছিলেন। জমি বুজে পেয়ে সেখানে বালু পালানোর উদ্যোগ নিলে স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক তানজীম হাওলাদার ক্রেতা শাহজাদার কাছে ১ লক্ষ টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত চাঁদা না দিলে জমিতে প্রবেশ করতে দিবে না বলে হুমকি দেয় তানজীম। হুমকির ভয়ে এক পর্যায়ে শাহজাদা দাবীকৃত ১ লক্ষ টাকা তানজীমকে দিতে বাধ্য হয়। পরে সেখানে ওই জমি বালু ফেলে ভরাট করা হয়। এর কিছুদিন পর তানজীম তার স্ত্রীকে ১টি আইফোন কিনে দেওয়ার জন্য শাহজাদাকে প্রস্তাব দেয়। আইফোন কিনে না দিলে ওই জমিতে যেতে দিবে না বলে আবারও ভয়ভীতি দেখায় তানজীম। শাহজাদা নিরুপায় হয়ে দাবীকৃত আইফোন (যার মূল্য ৬০ হাজার টাকা) কিনে তানজীমকে দেন। কয়েকদিন পর তানজীম আরও ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে শাহজাদার কাছে। তানজীম প্রভাবশালী নেতা হওয়ায় শাহজাদা ৫০ হাজার টাকা দিয়ে দেন। তানজীম হাওলাদারের একের পর এক চাঁদা দাবীর কারণে শাহজাদা ওই জমি বিক্রি করার সিদ্ধান্ত নেন। সে জন্য জমির বাউন্ডারি নির্মানের উদ্যোগ গ্রহণ করেন শাহজাদা। তানজমী হাওলাদার বিষয়টি জানতে পেরে শাহজাদার কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত চাঁদা না দিলে এই জমি বিক্রি করতে দিবে না বলে ভয়ভীতি প্রদর্শন করে তানজীম। চাঁদা দাবীর বিষয়টি শাহজাদা উপজেলার নেতাকর্মীদেরকে জানালেও তানজীম প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলতে সাহস পায়নি। নির্ধারিত সময়ের মধ্যে দাবীকৃত চাঁদা না দেওয়ায় বিভিন্নভাবে শাহজাদাকে হুমকি-ধামকি প্রদর্শন করে তানজীম। প্রভাবশালী নেতা তানজীমের হুমকির ভয়ে আতঙ্কিত হয়ে পড়ে শাহজাদা ও তার পরিবার। বুধবার (১৮ নভেম্বর-২০) সকালে লালমোহন পৌরসভার স্বাস্থ্য সহকারী মোঃ ইসমাইল হোসেন শাহজাদা অফিসের উদ্দেশ্যে রওনা দেন। শাহজাদা লালমোহন ওয়েষ্টার্নপাড়া ব্রীজের সামনে আসলে তানজীম হাওলাদার তার গতিরোধ করে। এসময় তানজীম হাওলাদার তার দাবীকৃত ২ লক্ষ টাকা কেনো দিচ্ছে না জিজ্ঞেস করে শাহজাদাকে এলোপাথারী মারধর করতে থাকে। শাহজাদা জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়লে তানজীম চলে যায়। পরে স্থানীয়রা শাহজাদাকে উদ্ধার করে লালমোন স্বাস্থ্য কমপ্লেকসে নিয়ে যায়। সেখানে চিকিৎসা নিয়ে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয় গুরুতর আহত শাহজাদাকে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে শাহজাদার পরিবার সূত্রে জানা গেছে।
আহত শাহজাদা কান্নাজড়িত কন্ঠে বলেন, আমি বাবুল হাওলাদারের কাছ থেকে ৮ শতাংশ জমি ক্রয় করেছি। দলিল দিয়ে জমি মেপে বুজ দেওয়ার সময় তানজীম হাওলাদারও উপস্থিত ছিলো। কিন্তু তারপর থেকেই তানজীম আমাকে ভয়ভীতি দেখিয়ে একের পর এক চাঁদা দাবী করে। আমি প্রথম প্রথম তার দাবীকৃত চাঁদাগুলো পরিশোধ করি। এক পর্যায়ে তার অত্যাচারে অতিষ্ট হয়ে আমি ওই জমি বিক্রির জন্য বাউন্ডারি করার উদ্যোগ নিলে সে আমার কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে। আমি চাঁদা দিতে অস্বীকার করলে অফিসে যাওয়ার পথে আমাকে এলোপাথারী মারধর করে। আমি তার ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছি। আমি যাতে ওই জমি সুষ্ঠুভাবে বিক্রিয় করতে পারি সে জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে লালমোহন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মোঃ তানজীম হাওলাদার বলেন, ওই জমি নিয়ে ওয়ারিশদের মধ্যে পারিবারিক জামেলা রয়েছে। ওই জমির সমাধান না হতেই শাহজাদা জমি বিক্রি করে দেয়। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়। তার কাছে থেকে কোন চাঁদা নেওয়ার প্রশ্নই আসে না।
লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ বলেন, এ ঘটনায় আমার কাছে এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০:৪৬:২৬   ৫৫১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম



আর্কাইভ