দৌলতখানে ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়া নিয়ে বিড়ম্বনার অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥
ভোলার দৌলতখানের বিভিন্ন কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়া নিয়ে বিড়ম্বনার অভিযোগ তুলেছেন প্রার্থী ও সাধারণ ভোটাররা। বুধবার (১৫ জুন) সকাল থেকে ভোট দেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাড়িয়ে অপেক্ষা করতে হয়েছে ভোটারদের। এছাড়া কেন্দ্রের বাইরে সেই লাইনেই তাদের ইভিএম-এ ভোট দেওয়ার পদ্ধতি শেখানো হয়।
এদিন সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্তিতি ছিল বেশি। এতে তারা সবাই ভোট দিতে পারবেন কিনা তা নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। কেউ কেউ আবার ভোট না দিয়েই চলে গেছেন বলে অভিযোগ উঠেছে। আর বেশি অভিযোগ এসেছে দৌলতখানের সৈয়দপুর ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ড কেন্দ্র থেকে।

---

সৈয়দপুরের চেয়ারম্যান প্রার্থী সৈয়দ আলম তালুকদার ও ফরহাদ হোসেন লাভু বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়া অনেক ধীরগতির কাজ। এতে একটা ভোট দিতেই ২০-২৫ মিনিট সময় লেগে যাচ্ছে। আর সেখানে মার্কাগুলো অ¯পস্ট। বিষয়গুলো নিয়ে কর্তৃপক্ষকে অভিযোগ করা হয়েছে। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। এমন হতে থাকলে ভোটাররা ভোট না দিয়েই অনেকে ফিরে যাবেন।
পারভিন বেগম ও মিজানুর রহমান নামে দুই ভোটার বলেন, কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেশি। আর ভোট দিতেও অনেক সময় লাগছে।
এদিকে সৈয়দপুর ৫ নম্বর ওয়ার্ডের পোলিং অফিসার রোবিনা বেগম বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট নিতে কোনো সমস্যা হচ্ছে না। খুব দ্রুতই আমরা ভোট নিচ্ছি।
তবে অভিযোগের বিষয়ে কথা বলতে রাজী হননি সংশ্লিষ্টরা। আর প্রথমবারের মতো ইভিএমে পদ্ধতিতে ভোট হওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা।
উল্লেখ্য, ভোলার লালমোহন ও দৌলতখান উপজেলার চার ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে। সেখানে ভোটার রয়েছেন প্রায় ৭০ হাজার এবং চার ইউপিতে ২১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


এ বিভাগের আরো খবর...
শিক্ষক হত্যা-নির্যাতন এর বিচারের দাবিতে ভোলায় রাস্তায় নেমেছে শিক্ষক ও শিক্ষার্থীরা শিক্ষক হত্যা-নির্যাতন এর বিচারের দাবিতে ভোলায় রাস্তায় নেমেছে শিক্ষক ও শিক্ষার্থীরা
ভোলায় মাদরাসা শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা ভোলায় মাদরাসা শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা
ভোলায় পুলিশের বিশেষ অভিযানে চার চোর আটক ভোলায় পুলিশের বিশেষ অভিযানে চার চোর আটক
ধনিয়া ইউনিয়নে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার ধনিয়া ইউনিয়নে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার, ৬ জেলে আটক নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার, ৬ জেলে আটক
লালমোহনে ব্যাংকে ঢুকে চোরের তা-ব লালমোহনে ব্যাংকে ঢুকে চোরের তা-ব
বাংলাদেশ গণঅধিকার পরিষদের ভোলা জেলার শাখার কমিটি গঠনের মতবিনিময় সভা বাংলাদেশ গণঅধিকার পরিষদের ভোলা জেলার শাখার কমিটি গঠনের মতবিনিময় সভা
তজুমদ্দিনে আশরাফুল ল্যাবরেটরীজ চিকিৎসা ও ঔষধ বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন তজুমদ্দিনে আশরাফুল ল্যাবরেটরীজ চিকিৎসা ও ঔষধ বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন
শিগগিরই চালু হচ্ছে ভোলা-ঢাকা বাস সার্ভিস শিগগিরই চালু হচ্ছে ভোলা-ঢাকা বাস সার্ভিস
পশু খাদ্যের বাড়তি দামেও লাভের আশা করছেন ভোলার খামারিরা পশু খাদ্যের বাড়তি দামেও লাভের আশা করছেন ভোলার খামারিরা

দৌলতখানে ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়া নিয়ে বিড়ম্বনার অভিযোগ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)