ভোলায় কালবৈশাখী ঝড়ে লঞ্চ ও পাথর বাহী ভলগেট ডুবি

প্রচ্ছদ » চরফ্যাশন » ভোলায় কালবৈশাখী ঝড়ে লঞ্চ ও পাথর বাহী ভলগেট ডুবি
শনিবার, ১৭ এপ্রিল ২০২১



স্টাফ রিপোর্টার ॥
দ্বীপ জেলা ভোলার সর্বদক্ষিণে চরফ্যাশন উপজেলার দ্বীপ ইউনিয়ন ঢালচর হঠাৎ কাল বৈশাখী ঝড়ে ঘাটে অবস্থানে থাকা লঞ্চটি ডুবে যায়। শনিবার (১৭ এপ্রিল) সকালে ঝড়ো বাতাসে এই ঘটনা ঘটে। এই ঘটনায় কোন হতাহতর খবর পাওয়া যায়নি। লঞ্চটি সকালে ঢালচর থেকে চরফ্যাশনের কচ্ছপিয়া ঘাটে যাওয়ার কথা ছিলো।
ঢালচর পুলিশ ফারির (আইসি) নজরুল ইসলাম জানায়, শনিবার সকালে হঠাৎ কালবৈশাখী ঝড়ে ঘাটে বাধা থাকা লঞ্চটির উপরের অংশ বাসাতে নিয়ে যায়। পরে প্রচন্ড বাতাসের কারনে পানির চাপে লঞ্চের নিচ তলা ডুবে যায়। পরে স্থানীয়রা ও লঞ্চের স্টাফরা দড়ি দিয়ে বেধে রাখেন। লঞ্চটি ডুবে যাওয়ায় ধারনা করা হচ্ছে প্রায় ২০ লাখ টাকার মালামালের ক্ষয় ক্ষতি হয়েছে। ঢালচর ইউনিয়র আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য কাউছার ফরাজী জানায়, কাল বৈশাখী ঝড়ের কারনে লঞ্চ ডুবে যাওয়ায় ঢালচর ইউনিয়নের সাথে মূল ভুখন্ড চরফ্যাশন উপজেলার সাথে  সকল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে। এই লঞ্চটি ছিলো ঢালচর বাসীর যোগাযোগের অনত্যম মাধ্যম।

---

লঞ্চের মালিক মো: আজিজ ঢালচরের মানুষের সুবিধার্থে দীর্ঘ কয়েক বছর ধরে ঢালচর থেকে চরফ্যাশনের কচ্ছপিয়া ঘাটে যাত্রী ও মালামালে আনা নেয়ায় এই লঞ্চের সার্ভিস দিয়ে আসছিলো। মূলত ঢালচরে কোন শাখা খাল না থাকায় নদীর পাশে ঘাট করতে হয় লঞ্চ কিংবা মাছ ধরার নৌকা গুলোকে। এতে প্রায়ই ঝড়ে কবলে নৌকা ডুবির ঘটনা ঘটে।
এদিকে, ভোলা সদর উপজেলার রাজাপুর সংলগ্ন মেঘনায় কালবৈশাখী ঝড়ে একটি পাথরবোঝাই বাল্কহেড। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। শনিবার সকালে এলাকায় এ ঘটনা ঘটে।
ভোলা ইলিশ নৌ থানার ওসি সুজন কুমার পাল বলেন, ভোলার মেঘনা নদীর ভাঙন রোধে ক্লাবের কাজের ব্যবহার করার জন্য কিশোরগঞ্জ থেকে পাথরবোঝাই এমভি জেআরবি নামের বাল্কহেডটি আসে। এ সময় ভোলার জোরখাল মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে বাল্কহেডটি ডুবে যায়। তবে বাল্কহেডে থাকা শ্রমিকরা তীরে উঠে যাওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
তিনি আরো জানান, এটি মেঘনা নদীতে সম্পূর্ণ তলিয়ে গেছে। এতে প্রায় ৭০-৮০ লাখ টাকার ক্ষতি হতে পারে। এটি উদ্ধারের জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে তিনি।

বাংলাদেশ সময়: ২২:২৫:২৪   ৫৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


অবৈধ দখলে চলে যাচ্ছে পাউবো’র জমি ॥ নিরব কর্মকর্তারা
সাত মামলায় আগাম জামিন পেলেন যুবদল নেতা নুরুল ইসলাম নয়ন
চরমানিকা ইউপির চেয়ারম্যান নির্বাচিত প্রভাষক নিজাম উদ্দিন রাসেল
প্রশাসনের উদাসীনতায় চরফ্যাশনে ভেজাল হলুদ মরিচে সয়লাব
চরফ্যাশনে আশ্রিত জীবনে ফুটছে আলো
বেড়াতে নিয়ে যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার
চরফ্যাশনে জমিয়াতুল মোদারেছীনের নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা
চরাঞ্চলে স্বাস্থ্যসেবা প্রকল্পের সমাপনী ওয়ার্কশপ
চরফ্যাশনে হত্যার উদ্দেশ্যে শিশুকে হাতপা বেঁধে নির্যাতন
চরফ্যাসনে নিষেধাজ্ঞা অমান্য করে জবর দখলের অভিযোগ



আর্কাইভ