চরফ্যাশনে করোনা সচেতনায় নারীরা উঠান বৈঠকে

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশনে করোনা সচেতনায় নারীরা উঠান বৈঠকে
সোমবার, ১২ অক্টোবর ২০২০



চরফ্যাশন প্রতিনিধি ॥
করোনা ভাইরাস সচেতনতায় চরফ্যাশনের মাদ্রাজ ইউনিয়নে নারীদের নিয়ে উঠান বৈঠক করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট। কোস্ট ট্রাস্ট সিএফটিএম প্রকল্পের আওতায় জলবায়ু ফোরামের উদ্যোগ্যে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। রবিবার (১১ অক্টোবর) সকালে উপজেলার মাদ্রাজ ইউনিয়নের ১নং ওয়ার্ডের আকরাম আলি মাঝি বাড়ির উঠোনে নারীদের নিয়ে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও সচেতনতায় আলোচনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, কোস্ট ট্রাস্ট ভোলার সহকারি পরিচালক রাশিদা বেগম, প্রোগ্রাম অফিসার ‘সিএফটিএম’ ভোলা রাজিব ঘোষ ও রেডিও মেঘনার সহকারি ষ্টেশন ম্যানেজার কনিকা রানিসহ অন্যান্যরা।

---

উঠান বৈঠকে বক্তারা বলেন,করোনা ভাইরাস উপসর্গের লক্ষণ দেখা দিলে শারীরিক দূরত্ব বজায় রেখে সকলকে চলতে হবে। এছাড়াও হাঁচি বা কাসি থেকে নিজেকে ও অপরকে মুক্ত রাখতে মুখে মাস্ক ব্যবহার করতে হবে। এবং অপরিস্কার ও অপরিচ্ছন্ন হাত দিয়ে নাক,মুখ ও চোখে হাত দেয়া থেকে বিরত থাকতে হবে। পাশাপাশি দুই হাত ৪০ থেকে ৬০ সেকেন্ড পর্যন্ত সাবান পানি অথবা হেন্ড সেনিটাইজার দিয়ে পরিস্কার করতে হবে। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিজেকে এবং অপরকে রক্ষা করতে ভাইরাসকে প্রতিরোধ করতে হবে। এতে করে সবসময় ঘরে ও বাইরে সতর্কভাবে চলাচলের পাশাপাশি এ সংক্রান্ত বিষয় প্রচার ও প্রচারণার মাধ্যমে সকলের মাঝে তুলে ধরতে হবে।
বক্তারা আরও বলেন, কারো যদি জ্বর কিংবা ঠান্ডা কাশি ও নাকের গন্ধ কমে যায় তাহলে কারো সাথে না মিশে নিজেকে আলাদা রাখতে হবে এবং সংলগ্ন স্বাস্থ্য কমপ্লেকসের চিকিৎসকের সাথে দূরত্ব বজায় রেখে পরামর্শ ও চিকিৎসা গ্রহণ করতে হবে। বেশি বেশি গড়ম পানি ও চা খেলে ভাইরাসের প্রাথমিক লক্ষণ থেকে মুক্ত হওয়া সম্ভব। বিকেলে উপজেলার কাশেমগঞ্জ, শশিভূষণসহ আঞ্জুরহাট বাজারে মাইক প্রচারের মাধ্যমে এবং সর্বসাধারণের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধে সচেনতামূলক আলোচনা ও লিপলেট বিতরণ করা হয়। এসময় চরফ্যাশন প্রেসক্লাবের নির্বাহী সদস্য নেসার নয়নসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩:২৮:২৬   ৪০৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
মাদ্রাসা শিক্ষার্থীকে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন
চরফ্যাশন-মনপুরার তিন ইউপি চেয়ারম্যান শপথ নিলেন
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু



আর্কাইভ