২বার দেশে ফেরায় লিটনের ওপর ক্ষেপেছে বিসিবি

প্রচ্ছদ » খেলা » ২বার দেশে ফেরায় লিটনের ওপর ক্ষেপেছে বিসিবি
বুধবার, ৮ নভেম্বর ২০২৩



---

স্পোটর্স ডেস্ক ॥

বিশ্বকাপের মাঝপথে দেশে ফেরায় সাকিবের ওপর ক্ষেপেছিলেন অনেকেই। এবার একই ঘটনা ঘটলো লিটন দাসের ক্ষেত্রে।

এই নিয়ে দুইবার দেশে ফিরেছেন তিনি। যে কারণে তার দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। আসরের শুরু থেকে ব্যাট হাতে তেমন কোনো রান পাচ্ছিলেন না সাকিব আল হাসান। পরবর্তীতে নিজের ব্যাটিংয়ের উন্নতির জন্য দেশে ফিরেছেন তিনি। অনুশীলনও করতে দেখা গেছে টাইগার এই অধিনায়ককে। তারপর সমালোচনা কম হয়নি তার। দর্শকদের থেকে শুনতে হয়েছে দুয়ো। যদিও বিসিবি তাকে অনুমতি দিয়েছিল দেশে ফেরার।

একইভাবে দেশে ফিরেছেন লিটন দাস। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর কলকাতা থেকে দেশে ফেরেন তিনি, একদিন পর ভারতে গিয়ে দলের সঙ্গে যোগ দেন। এবার আরও এক দফায় তিনি দেশে ফিরেছেন। বিসিবি তাকে কালকের মধ্যে পুনেতে ফিরে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে বলেছে অবশ্য।

বিসিবি থেকে অনুমতি দেওয়া হলেও দ্বিতীয়বার দেশে ফেরার ব্যাপারটি স্বাভাবিকভাবে নেওয়া হয়নি। টিম ম্যানেজম্যান্টের সদস্যদের কেউ কেউ তার এই সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছেন। বিসিবি সূত্রে জানা গেছে, দেশে ফেরার জন্য প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহের কাছে ছুটি চান লিটন। লঙ্কান কোচ জানান, তার আপত্তি নেই; তবে দেশে ফিরতে হলে তাকে বিসিবির কাছ থেকে অনুমতি নিতে হবে।

দলের সঙ্গে থাকা বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকে ছুটি চাওয়ার বিষয়টি জানান লিটন। বিসিবির এই পরিচালক যোগাযোগ করেন দেশে। আলোচনা করে সবুজ সংকেত মেলায় লিটনকে ছুটি দেন খালেদ মাহমুদ। যদিও এই আলোচনা স্বাভাবিক ছিল না। লিটন দ্বিতীয়বার দেশে ফিরতে ছুটি চাইলে বিসিবি থেকে আপত্তি তোলা হয়, না করে দেওয়া হয়। খালেদ মাহমুদ বিষয়টি নিজের মতো সামলে তাকে ছুটির ব্যবস্থা করে দেন।

নিয়ম মেনেই সব হয়েছে, কিন্তু ক’দিনের মাথায় দুইবার দেশে ফেরায় লিটনের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন বিসিবির অনেকেই। দলের খারাপ সময়ে এভাবে বারবার দেশে ফেরার ব্যাপারটিকে তার ‘অজ্ঞতা’ মনে করেন কেউ কেউ। এ কারণে তাকে বারবার করে বলে দেওয়া হয়েছে কালকের মধ্যেই পুনেতে গিয়ে অনুশীলনে যোগ দিতে।

নিজেদের শেষ ম্যাচে আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার মোকাবেলা করতে হবে বাংলাদেশকে। এই ম্যাচের আগে নির্দেশনা মতো অনুশীলনে যোগ না দিলে লিটনের ব্যাপারে কঠোরও হতে পারে বিসিবি।

বাংলাদেশ সময়: ২২:১০:১৫   ১৭৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
ভোলা ক্রিকেট একাডেমির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
৫১১ রানের টার্গেট তাড়ায় ৩৭-এ ৫ উইকেট হারাল বাংলাদেশ
জেলা ক্রীড়া অফিসের আয়োজনে মাসব্যাপী অ্যাথলেটিক্স প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
শান্ত-মুশফিকের রেকর্ড জুটিতে দাপুটে জয় বাংলাদেশের
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু
ভোলায় ক্ষুদে ফুটবলারদের দেওয়া হল সংবর্ধনা
ভোলায় অগ্রণী ব্যাংকের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত



আর্কাইভ