ভোলায় সারা জাগিয়েছে মানবতার দেয়াল

প্রচ্ছদ » ভোলা সদর » ভোলায় সারা জাগিয়েছে মানবতার দেয়াল
রবিবার, ২৮ মে ২০২৩



আজকের ভোলা রিপোর্ট ॥

যেই সময়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রসহ শাকসবজির উর্ধ্বগতি দামে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্বগতিতে বিপাকে পড়েছেন পৌর শহরসহ উপজেলার ছিন্নমুল, অসহায় হতদরিদ্র লোকজন। ঠিক সেই সময়ে ভোলা পৌর শহরের ৯নম্বর ওয়ার্ডের ভোকেশনাল রোডে  ‘মানবতার দেয়াল’ সাধারন মানুষের মধ্যে বেশ সারা জাগিয়েছে। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না’ এই শ্লোগানে ভোলায় শুরু হয়েছে মানবতার দেয়াল। ‘আপনার প্রয়োজনে নিয়ে যান, অন্যের প্রয়োজনে দিয়ে যান’ সেবায় উদ্বুদ্ধ হয়ে দুস্থ-অসহায় মানুষের অন্য-বস্ত্রের সমস্যা দূরীকরণে সামাজিক সংগঠন দি বেস্ট ইনিশিয়েটিভ অব ভোলা (বিবা) এই কার্যক্রম শুরু করেছে।

---

এ দেয়ালে প্রতি শুক্রবার সকালে বিভিন্ন শাক-সবজি বিতরণ করা হয়। এ ছাড়া সেখানে বিভিন্ন পোশাকও বিনামূল্যে সরবরাহ করা হয়। আর সেই সবজিসহ পোশাক নিতে ভিড় জমাচ্ছেন অসহায় দরিদ্র নারী-পুরুষ।

এর ধারাহিকতার অংশ হিসাবে ২৬ মে শুক্রবার সকালেও এখান থেকে বিভিন্ন শাক-সবজি বিতরণ করা হয়েছে। এ মহতি উদ্যোগকে উৎসাহ দিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সবজি বিতরণ করেন ভোলার অতিরিক্ত পুলিশ সুপার মো: আসাদুজ্জামান। এ সময় বেস্ট ইনিশিয়েটিভ অব ভোলার প্রতিষ্ঠাতা মনিরুল ইসলাম ছাড়াও ভোলা পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ মুজিব আলম মিঠু, কৃষি ব্যাংকের কর্মকর্তা অলিউল্লাহ, সাংবাদিক শিমুল চৌধুরী ও মো: আনোয়ার হোসেনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৩ এপ্রিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

কাউন্সিলর মাইনুল ইসলাম শামিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে আজকের ভোলার সম্পাদক মো. শওকাত হোসেন বক্তৃতা দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন তালহা তালুকদার বাঁধন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বিভিন্ন পোশাক মানবতার দেয়ালে তুলে দেন। মানবতার দেয়ালে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য ও পোশাক অসহায় দরিদ্র মানুষ বিনা পয়সায় নিয়ে যায়।

এ সময় মানবতার দেয়ালে বেশ কয়েকজন দরিদ্র নারী-পুরুষ তাঁদের চাহিদা অনুযায়ী নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে বেস্ট ইনিশিয়েটিভ অব ভোলার প্রতিষ্ঠাতা মনিরুল ইসলাম জানান, ২০২১ সাল থেকে করোনাকালে এই স্বেচ্ছাসেবী সংগঠন মানবকল্যাণে কাজ করে যাচ্ছে। ওই সময় করোনায় ভোলায় অনেক অসহায় দরিদ্র মানুষ কর্মহীন হয়ে পড়ে। সেই সব মানুষের মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য ও সবজি বিতরণ করা হয়।

 

বাংলাদেশ সময়: ০:৩১:১০   ১৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ পালিত
ভোলায় দিনমজুরদের শীতল পানি ও স্যালাইন বিতরণ করল ইসলামী ছাত্র আন্দোলন
কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ভোলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
কেউ গুজবে কান দিবেননা ভোটারদের উদ্দেশ্যে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ



আর্কাইভ