পরানগঞ্জস্থ কবি মোজাম্মেল হক মহিলা কলেজে এইচএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

প্রচ্ছদ » জেলা » পরানগঞ্জস্থ কবি মোজাম্মেল হক মহিলা কলেজে এইচএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান
মঙ্গলবার, ১ নভেম্বর ২০২২



রাকিব হাওলাদার ॥
ভোলা সদরের পরানগঞ্জস্থ কবি মোজাম্মেল হক মহিলা কলেজের ২০২২ সালের এইচএসসি পরিক্ষার্থীদের বিদায় উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) সকালে কলেজ মিলনায়তনে এই আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
কবি মোজাম্মেল হক মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবুল কাশেমের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ টিপু সুলতান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গর্ভনিং বর্ডির সদস্য ওয়াসিমুল হক উজ্জল তালুকদার, কবি মোজাম্মেল হক মহিলা কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম, আইসিটি বিভাগের প্রভাষক মোঃ সিরাজুল ইসলাম প্রমূখ। এছাড়া অভিভাবকবৃন্দ ও অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষিকা-শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

---

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, এইচএসসি পরিক্ষার্থী মোসাম্মদ আখী আক্তার।
অনুষ্ঠানে শেষে সকলের সুখ-শান্তি-সমৃদ্ধি ও সকল পরিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন, কবি মোজাম্মেল হক মহিলা কলেজের ইসলাম শিক্ষা বিভাগের অধ্যাপক এ.কে.এম সালাউদ্দিন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি মোজাম্মেল হক মহিলা কলেজের সহকারী অধাপক মোঃ আহম্মদ নিয়াজ।
বিদায়ী শিক্ষার্থীদের উদ্দ্যেশে শিক্ষকগন তাদের বক্তব্যে বলেন, একজন শিক্ষক কখনো শিক্ষার্থীদের কাছে বেশি কিছু আশা করেনা, শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যকার সম্পর্কটা হয় মুলত আবেগের।
যখন একজন ছাত্র ভালো রেজাল্ট করে এপ্লাস পায়, অথবা গোল্ডেন এপ্লাস প্লাস পায় তখন শিক্ষক গর্বের সাথে বলতে পারে আমার শিক্ষার্থী। অথবা যখন কেউ ঢাকা বিশ্ববিদ্যালয় বা দেশের কোন সুনামধন্য বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পায় তখন শিক্ষক বুক ফুলিয়ে বলতে পারে সে আমার শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে। অনেক বছর পরেও যখন কোন একজন ছাত্রের করা কোন একটা ভালো কাজ বা ভালো আচরন অন্যের দ্বারা প্রসংশিত হয় তখন শিক্ষকের মনটা অনেক বর হয়ে যায়। তাই তোমাদের কাছে আসা করবো তোমরা এমন কিছু করতে পারবে যেন আমরা গর্বের সাথে বুক ফুলিয়ে বলতে পারি এরা আমাদের শিক্ষার্থী ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:১০:৩৩   ৩০৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
বিদ্যুৎ উদ্বৃত্ত, তবু লোডশেডিং
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা
আপনাদের সেবা করার সুযোগ দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
অটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
ভোলায় পৃথক দুর্ঘটনায় শিশুসহ ৩ জনের মৃত্যু
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
আজকের ভোলার স্টাফ রিপোর্টার বাবু কান্তিলাল গাঙ্গুলী আর নেই



আর্কাইভ