শহীদ নুরে আলম ও আবদুর রহিমের এই হত্যাকান্ডের প্রতিশোধ নিবোঃ নাজিম উদ্দিন আলম

প্রচ্ছদ » চরফ্যাশন » শহীদ নুরে আলম ও আবদুর রহিমের এই হত্যাকান্ডের প্রতিশোধ নিবোঃ নাজিম উদ্দিন আলম
শুক্রবার, ৫ আগস্ট ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও সেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমের কবর জিয়ার ও পরিবারের খোঁজখবর নিয়েছেন, ভোলা-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় বিএনপি নেতা আলহাজ্ব নাজিম উদ্দিন আলম। শুক্রবার (৫ আগস্ট) দুপুরে প্রথমে তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে বাংলাবাজার কোড়ালিয়া গ্রামে আবদুর রহিমের কবর জিয়ারত করেন এবং তার পরিবারের খোঁজখবর নেন। এরপর বিকালে তিনি ভোলা সদরের চরনোয়াবাদ এলাকায় নুরে আলমের কবর জিয়ারত করেন। কবর জিয়ার শেষে নুরে আলমের বাসায় গিয়ে তার পরিবারের খোঁজখবর নেন।

---

কেন্দ্রীয় বিএনপি নেতা ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম চিকিৎসার জন্য লন্ডনে ছিলেন। সেখান থেকে ৪ তারিখ রাতে দেশে ফিরে সরাসরি ভোলায় চলে আসনে। ভোলায় এসে সকালে নাজিম উদ্দিন আলম ও চরফ্যাশন বিএনপির নেতৃবৃন্দকে নিয়ে প্রথমে ৩১ জুলাই পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত সেচ্ছাসেবক আবদুর রহিমের গ্রামের বাড়ি উত্তর দিঘলদী ইউনিয়নের কোড়ালিয়া গ্রামে যান। সেখানে তিনি নেতাকর্মীদের নিয়ে নিহত আবদুর রহিমের কবর জিয়ারত করেন। তারপর আবদুর রহিমের বাসায় গিয়ে পরিবারের লোকজনের সাথে কথা বলেন এবং তাদের সার্বিক খোঁজ খবর নেন। এসময় নাজিম উদ্দিন আলম নিহত আবদুর রহিমের স্ত্রীর হাতে নগদ সহায়তা তুলে দেন।
বিকালে সেখান থেকে এসে নাজিম উদ্দিন আলম ও অন্যান্য নেতৃবৃন্দ নিহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম কবর জিয়ারত করেন। এরপর নুরে আলমের বাসায় গিয়ে তার পরিবারের সাথে কথা বলেন এবং তাদের সার্বিক খোঁজ খবর নেন।
এসময় নাজিম উদ্দিন আলম বলেন, দেশে বিদ্যুৎ সংকট, জ্বালানি সংকট, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ করতে গিয়ে আজ দুটি তাজাপ্রাণ পুলিশের নির্মম গুলিবর্ষণে শহীদ হয়েছে। তারা মানুষের অধিকার আদায়ের জন্য এই আন্দোলন করতে গিয়ে প্রাণ হারিয়েছে। বিনা কারণে, বিনা উস্কানিতে পুলিশ বাহিনী কেন্দ্রীয় বিএনপির কর্মসূচীর অংশ হিসেবে আয়োজিত শান্তিপূর্ণ সমাবেশ ও মিছিলে গুলিবর্ষণ করে পাখির মতো মানুষ হত্যা করেছে। জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও সেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমকে পুলিশ গুলি করে মেরে ফেলেছে। শতাধিক নেতাকর্মী পুলিশের এই হামলায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে। এই সরকার শান্তিপ্রিয় ভোলাকে রক্তে রঞ্জিত করেছে। ভোলার মাটিকে রক্তাক্ত করেছে। তিনি বলেন, এই সরকারের অন্যায়, অত্যাচার, অবিচার, নির্যাতনের প্রতিবাদ করতে গেলে মানুষকে গুলি করে মেরে ফেলে। আজ ভোলার এই ঘটনাই তার প্রমাণ। তিনি বলেন, নুরে আলম ও আবদুর রহিম মানুষের অধিকার আদায়ের জন্য আন্দোলন করতে গিয়ে আজ জীবন দিয়েছে। আমরা তাদের এই আত্মত্যাগ কখনো ভুলতে পারবো না। শহীদ নুরে আলম ও আবদুর রহিমের এই হত্যাকান্ডের প্রতিশোধ নিবো। তাদের রক্ত বৃথা যেতে দিবো না। তিনি আরও বলেন, এই স্বেরাচারী, ফ্যাসিবাদী, ভোটারবিহীন অবৈধ শেখ হাসিনা সরকারকে দুর্বার গণআন্দোলনের মধ্যদিয়ে পতন ঘটিয়ে মানুষের অধিকার ফিরিয়ে আনবো। শহীদ নুরে আলম ও আবদুর রহিমের শোককে শক্তিতে পরিণত করে আমাদেরকে রাজপথে আন্দোলন সংগ্রামে জাপিয়ে পড়তে হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিন, জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আল আমিন, চরফ্যাশন উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আ ন ম আমিরুল ইসলাম মিন্টিজ, সহসভাপতি জাকির হোসেন বাবলু, সাংগঠনিক সম্পাদক কাজী মঞ্জুর হোসেন, চরফ্যাশন পৌর বিএনপির সাধারণ সম্পাদক খাইয়রুল ইসলাম সোহেল, উপজেলা যুবদল সভাপতি আশরাফুল ইসলাম দিপু, উপজেলা শ্রমিকদল সভাপতি আবদুল কালাম আজাদ, উপজেলা মৎস্যজীবী দল সভাপতি সোহাগ খান, উপজেলা যুবদল নেতা ফজলে রাব্বী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩:০২:৩৮   ৫৬২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে পলিথিন পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নয়নের পিতার মৃত্যু, বিভিন্ন মহলের শোক
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু



আর্কাইভ