ভোলায় অপরাধ প্রতিরোধে সিসি ক্যামেরা স্থাপন ও সভা অনুষ্ঠিত

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় অপরাধ প্রতিরোধে সিসি ক্যামেরা স্থাপন ও সভা অনুষ্ঠিত
মঙ্গলবার, ২৬ জুলাই ২০২২



আদিল হোসেন তপু/ রাকিব হাওলাদার ॥
ভোলা সদরের পরানগঞ্জে জঙ্গিবাদ মাদক ইভটিজিং বাল্যবিবাহ এবং যৌতুক প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ও নিরাপত্তা স্বার্থে অপরাধ নিয়ন্ত্রণে ৭টি সিসিটিভি ক্যমেরা স্থাপনের উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৫ জুলাই) বিকালে কাচিয়া ইউনিয়নের আওয়ামী লীগ কার্যালয়ে এই মতবিনিময় সভা ও সিসিটিভি ক্যামেরার উদ্ধোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

---

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার সাইফুল ইসলাম বিপিএম, বিপিএম। ভোলা সদর মডেল থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ওসি এনায়েত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ফারহাদ সরদার, কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম নকীব, বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান ইয়ানুর রহমান (বিপ্লব মোল্লা), ২নং ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ছোটন, পশ্চিম ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম প্রমূখ।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন, ওসি (অপারেশন) রেজাউল করিম। এছাড়া পরানগঞ্জ বাজার কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, ইউপি সদস্য, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে তৃর্ণমূল পর্যায়ে অপরাধ কমিয়ে আনার লক্ষ্য নিয়ে ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের রতনপুর বাজারে ৬টি ক্লোজ সার্কিট সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সোমবার দুপুরে শিবপুর ইউনিয়ন পরিষদের এই সিসি ক্যামেরা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম। শিবপুর ইউনিয়নের নিরাপত্তা ব্যবস্থা  জোড়দার করতে ইউনিয়ন পরিষদ দপ্তরে বসানো মনিটর থেকে সকল কার্যক্রম  সিসি ক্যামেরার মাধ্যমে সরাসরি প্রত্যক্ষ করা হবে। পরে ইউনিয়ন পরিষদের হল রুমে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ এবং যৌতুক প্রতিরোধ বিষয়ক সভা  যোগ দেন পুলিশ সুপার।
সভায় ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার সহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ অংশ নেন।ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।
এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরর্দার, শিবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন। এসময় আরো বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ইউছুফ মিয়া, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবুল বাসেদ মিয়া, ভিট অফিসার জমিস উদ্দিন, ইউপি সদস্য জামাল উদ্দিনসহ আরো অনেকেই।
পুলিশ সুপার তার বক্ত্যেবে বলেন, সরকারের উন্নয়ন কাঠামো বজায় রাখতে বিদ্যুৎ-জ্বালানি অপচয় না করে দেশকে এগিয়ে যেতে সকলকে সহযোগিতা করতে হবে। দেশের সার্বিক পরিস্থিতি ফিরিয়ে আনতে, মাদক সমস্যা  দূরীকরণে প্রত্যেক জনবহুল এলাকায় বিট অফিসার নিয়োগ দেওয়া হয়েছে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষনের জন্য জনগনের সার্বিক নিরাপত্তায় সর্বদা সজাগ থাকবে ভোলা জেলা পুলিশ। দেশের অন্যতম সমস্যা জনসংখ্যা বৃদ্ধি এবং মৃত্যু সংখ্যা বেড়ে চলার পিছনে রয়েছে বাল্যবিবাহ, তাই জনসংখ্যা সার্বিক পর্যায়ে আনতে সকলকে বাল্যবিবাহ বন্ধ করার আহবান জানান তিনি। সুপার আরো বলেন, জনগণের সার্বিক নিরাপত্তায় এবং অপরাদ প্রবনতা কমাতে সিসিটিভি ফুটেজ প্রদক্ষিন কার্যক্রম অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম নকীব বলেন, ভোলায় বিশেষ করে মাদক, ইভটিজিং, সন্ত্রাসবাদ বেড়েছে, জেলা পুলিশের এই পদক্ষেপের পরিপেক্ষিতে অল্প সময়ের মধ্যেই ভোলা জেলাকে পরিপূর্ণ মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাসবাদ মুক্ত করতে সক্ষম হবো।
পর্যায় ক্রমে জেলার সকল বড় বড় বাজারকে সিসি ক্যামেরার আওতায় আনা হবে। এর মাধ্যমে  জনবহুল এসব হাট-বাজারে অপরাধ কর্মকান্ড অনেক কমে  আসবে বলে মনে করেন।

বাংলাদেশ সময়: ১:০১:৪৬   ৩৭২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম



আর্কাইভ