পদ্মা সেতুর উদ্বোধন উৎসবে ভোলায় থাকছে দিনব্যাপী আয়োজন

প্রচ্ছদ » জেলা » পদ্মা সেতুর উদ্বোধন উৎসবে ভোলায় থাকছে দিনব্যাপী আয়োজন
শনিবার, ২৫ জুন ২০২২



আদিল হোসেন তপু ॥
স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে সামিল হতে নানা আয়োজন থাকছে দ্বীপজেলা ভোলাতে। শনিবার সকাল থেকেই দিনব্যাপী থাকবে বর্ণাঢ্য র‌্যালি, আনন্দ সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, বর্ণিল আতশবাজি প্রদর্শনীসহ নানা আয়োজন। এছাড়াও ভোলা সরকারি স্কুল মাঠে বড় পর্দায় দেখানো হবে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানটি।

---

ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, শনিবার ২৫ জুন একটি ঐতিহাসিক দিন। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলবাসীর কাঙ্খিত পদ্মা সেতুর উদ্বোধন করবেন। এই সেতু আমাদের গোটা জাতির অহংকার ও সক্ষমতার প্রতীক। পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের যোগাযোগ, শিল্প ও অর্থনীতির ক্ষেত্রে বিপ্লব ঘটাতে যাচ্ছে। এর মাধ্যমে দক্ষিণাঞ্চলের ভাগ্য বদলে যাবে।
এসময় তিনি আরো বলেন, বাংলাদেশর ২১ জেলার মধ্যে ভোলাও পদ্মা সেতুর উদ্বোধনের সাথে সাথে সুফল ভোগ করবে। ভোলা জেলা কৃষি পন্য থেকে শুরু করে যোগাযোগ ব্যবস্থা মাধ্যমে অসুস্থ রোগীকে দ্রুত রাজধানীতে নিতে পারবে। আমাদের দ্বীপজেলা পর্যটন, শিল্প কলকারখানা প্রতিষ্ঠিত হবে। এই জেলার বেকারত্ব দূর হয়ে কর্মসংস্থান তৈরি হবে। এই জেলায় লঞ্চ ছাড়া ঢাকায় যাওয়া অনেকটা কষ্টকর। এখন এই পদ্মা সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে এই জেলার মানুষের নদীপাড় বরিশাল হয়ে ঢাকা যেতে পারবে। যোগাযোগ ব্যবস্থা আরো সহজ হবে। তাই স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখতে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ভোলাতে। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী অনুষ্ঠান ডিজিটাল ডিসপ্লেতে প্রদর্শন করা হবে। এরপর সেখানে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে আলোচনা সভা হবে। এছাড়াও  সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয়েরে সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে গিয়ে শেষ হবে। সন্ধ্যায় একই মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০:২০:০৫   ২৬৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
বিদ্যুৎ উদ্বৃত্ত, তবু লোডশেডিং
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা
আপনাদের সেবা করার সুযোগ দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
অটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
ভোলায় পৃথক দুর্ঘটনায় শিশুসহ ৩ জনের মৃত্যু
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
আজকের ভোলার স্টাফ রিপোর্টার বাবু কান্তিলাল গাঙ্গুলী আর নেই



আর্কাইভ