প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে ভোলায় প্রশিক্ষণ কর্মশালা

প্রচ্ছদ » প্রধান সংবাদ » প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে ভোলায় প্রশিক্ষণ কর্মশালা
বুধবার, ১৫ জুন ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে ভোলায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) সকালে ভোলা সদর উপজেলা প্রশাসন এর উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী।
ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রাজীব আহমেদ, ভোলা সদর উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, সহকারী কমিশনার (ভূমি) মো: আলী সুজা, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউটিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম, ভোলা প্রেস ক্লাব সম্পাদক অমিতাভ রায় অপু, সহকারী প্রোগ্রাম অফিসার মিঠুন চক্রবর্ত্তী প্রমুখ।

---

প্রধাননমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগের বিষয়ে তুলে ধরেন ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম।কর্মশালায় বক্তারা বলেন, ২০৪১ সালে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ, ডিজিটাল বাংলাদেশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও আশ্রায়ণ প্রকল্পের মতো উদ্যোগ বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।
কর্মশালায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষাবিদ, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ধর্মীয় প্রতিষ্ঠান, এনজিও, বিশেষ চাহিদাসম্পন্ন জনগোষ্ঠীর সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি ও পেশার অর্ধশত ব্যক্তি অংশগ্রহণকারী হিসেবে উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসন আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ-একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে-ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষা ও বাস্তবায়নে সমস্যা চিহ্নিতকরণ এবং প্রচারে করনীয় সংক্রান্ত পরামর্শ দেওয়ার পাশাপাশি দলগত কার্যক্রম পরিচালনা এবং বিভিন্ন সুপারিশ উপস্থাপন করেন।

বাংলাদেশ সময়: ১:৩৩:৫৪   ৩১৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা
সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা



আর্কাইভ