১০ দিন পর ভেঙে যাওয়া সেই ব্রিজ দিয়ে চলছে যানবাহন, ১৫ টনের ওপর চলাচল নিষেধ

প্রচ্ছদ » প্রধান সংবাদ » ১০ দিন পর ভেঙে যাওয়া সেই ব্রিজ দিয়ে চলছে যানবাহন, ১৫ টনের ওপর চলাচল নিষেধ
শনিবার, ২৮ মে ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা-চরফ্যাশন মহাসড়কের লালমোহনের ডাওরী বাজার এলাকায় বাইপাস সড়কে নির্মাণাধীন ভেঙে যাওয়া বেইলি ব্রিজ সংস্কার করা হয়েছে। টানা ১০ দিন ধরে সংস্কার কাজ করেছে ভোলা সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। শুক্রবার সকাল থেকে পুরোদমে ভারী যানচলাচল  শুরু হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে ব্রিজটির লোড টেস্ট করে পথচারী, রিকশা ও মোটরসাইকেলসহ হালকা যান চলাচল শুরু হয়েছে। তবে ব্রিজটি দিয়ে ১৫টনের ওপরে ভারী যান চলাচল বন্ধ থাকবে।

---

ভোলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার ১৭ মে ভিটুমিন বোঝাই ট্রাক নিয়ে ব্রিজটি ভেঙে যাওয়ার পর থেকে দিনরাত ২৪ ঘন্টা ব্রিজটি চলাচলের উপযোগী করতে কাজ করা হয়েছে। যদিও এক সপ্তাহের মধ্যে ব্রিজটি সংস্কার করার সম্ভাবনা থাকলেও গত কয়েকদিনের বৃষ্টির কারণে সংস্কার কাজে কিছুটা বিলম্ব হয়েছে।
তিনি জানান, খাল থেকে ভেঙে যাওয়া ব্রিজটি পুরোপুরি সরিয়ে ফেলা হয়েছে। এরপর একই স্থানে আরেকটি নতুন বেইলি ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজটির নির্মাণ কাজ শেষ হয়ে যাওয়ায় এখন ব্রিজটি দিয়ে হালকা ও ভারী যানচলাচল শুরু হয়েছে। তবে ব্রিজটি দিয়ে ১৫ টনের ওপরে ভারী কোনো যানবাহন চলতে পারবে না। যার জন্য একটি সাইনবোর্ড ব্রিজের পাশে ঝুলিয়ে দেয়া হয়েছে। যাতে করে গাড়ি চালকরা ঝুঁকি নিয়ে পারাপার না হয়।
প্রসঙ্গত, গত ১৭ মে (মঙ্গলবার) সকালের দিকে ভোলা-চরফ্যাশন মহাসড়কের লালমোহন উপজেলা ডাওরী বাজার এলাকায় বাইপাস বেইলি ব্রিজ ভেঙে একটি ভিটুমিন বোঝাই ট্রাক, একটি প্রাইভেটকার, দুইটি ইজিবাইক ও একটি অটোরিকশা খালের মধ্যে পড়ে যায়। এরপর থেকে এ রুটে বন্ধ থাকে যান চলাচল। ফলে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে এ রুটে চলাচল করা যানবাহন ও যাত্রীদের।

বাংলাদেশ সময়: ০:৩৩:৫০   ৪৬০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা
সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা



আর্কাইভ