ভোলায় হত্যা মামলা তুলে নেওয়ার জন্য মিথ্যা মামলা দিয়ে হয়রানি চেষ্টার অভিযোগ

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় হত্যা মামলা তুলে নেওয়ার জন্য মিথ্যা মামলা দিয়ে হয়রানি চেষ্টার অভিযোগ
শুক্রবার, ১৩ মে ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের মোঃ রুহুল আমিন সরদারকে জমি জমাকে কেন্দ্র করে দিনের আলোতে প্রকাশ্য মোঃ কাশেম চৌকিদার গংরা হত্যা করছে বলে অভিযোগ পাওয়া যায়। ৩০ নভেম্বর দুপুর সাড়ে ১২টার সময় মুকবুল সরদারের ছেলে মোঃ রুহুল আমিন সরদার রাজাপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেদুয়া ডাইয়া জোর খালের কাছে মোঃ মন্তাজ চৌকিদারের ছেলে মোঃ কাশেম চৌকিদারের বাড়ির পেছনে  তার নিজ জমিতে চাষের উদ্দেশ্য গেলে উক্ত কাশেম চৌকিদর গংরা পূর্ব পরিকল্পিতভাবে রুহুলামিন সরদারকে পিটিয়ে হত্যা করে।

---

বিষয়টি নিয়ে থানায় মামলা হলে আসামিদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়। কিছুদিন জেল খেটে কাশেম চৌকিদারের স্ত্রী জরিনা বেগম জামিনে বের হয়ে উক্ত রুহুল আমিন হত্যা মামলা তুলে নেয়ার জন্য তার পরিবারকে বিভিন্ন ধরনের চাপ সৃষ্টি করেতে থাকে মামলা তুলতে অস্বীকার করলে। তাদের বিরুদ্ধে নারী নির্যাতন ও ধর্ষণ মামলা দিয়ে তাদেরকে জেল খাটাবে বলে হুমকি দেয়।
রুহুল আমিন হত্যা মামলার বাদী সাইফুল ইসলাম বলেন, জমি জমাকে কেন্দ্র করে কাশেম গংরা আমার পিতা রুলামিন সরদার কে প্রকাশ্যে দিনের আলোতে পিটিয়ে হত্যা করে। উক্ত ঘটনায় আমি বাদী হয়ে থানায় মামলা করলে ভোলা সদর মডেল থানার মামলা নাম্বার-২,১ ডিসেম্বর ২০২১। ধারা ১৪৩/৩৪১/৩০২/৩৪ পেনাল কোড মামলা রুজু হয়। মামলার এজাহারনামীয় ৪জন আসামি জেল হাজতে ছিল।
গত প্রায় এক মাস পূর্বে উক্ত হত্যা মামলার আসামি জরিনা বেগম জামিন লাভ করে এলাকায় এসে। জরিনা আমার দায়েরকৃত হত্যা মামলাটি তুলে নেওয়ার জন্য তার ভাই মোঃ জসিম বয়াতী পিতা মোজাম্মেল হক বয়াতী, দেবর মোঃ হাবিব পিতা মন্তাজ চৌকিদার, জসিম পিতা মন্তাজ চৌকিদারকে সাথে নিয়ে বিভিন্ন চাপ প্রয়োগ করে আসছে। গত ১ মেয়ে ২০২২ সকাল ৯টার দিকে আমার নিজ বাড়ির পাকা রাস্তার সামনে উক্ত ব্যক্তিদের সাথে নিয়ে এসে মামলা তুলে নেওয়ার জন্য বলে আমি তাদেরকে বলি আমার পিতার খুনিদের সাথে আমি কোন কথা বলতে চাই না আপনারা চলে যান।
তখন তারা আমাকে বিভিন্ন ধরনের গালি গালাজ শুরু করে। শব্দ পেয়ে আমার ভাই মোঃ ফয়সাল, মায়েব ফকির, রহিমা বেগম, শাহানুর বেগমসহ স্থানীয় ছুটি আসলে।
তারা বলে আমার দায়েরকৃত মামলাটি তুলে না নিলে, আমাকে প্রাণে মেরে ফেলবে, মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে, মিথ্যা ধর্ষণ মামলা দিয়ে আমার মান সম্মান ক্ষুন্ন করবে ওআমাকে জেল খাটাবে বলে হুমকি দিয়ে চলে যায়।
উক্ত হত্যা মামলার সাক্ষীদেরকে মিথ্যা মামলা দিয়ে ফাসাবে বলে হুমকি দেয়। ওই ঘটনার পর থেকে  জরিনা বেগমের ভয়ে আমি বাড়ি ছেড়ে অন্য জায়গায় বাসা ভাড়া করে থাকি। সে যে কোন মুহূর্তে যে কোন ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণসহ যেকোনো ধরনের মিথ্যা মামলা দিতে পারে সে এর আগেও একাধিক ব্যক্তির নামে মিথ্যা ধর্ষণ মামলা করে তাদের থেকে টাকা আত্মসাৎ করেছে। আমি বিষয়টি নিয়ে ভোলা সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করি। ডায়েরী নাম্বার ৩৪১।
নিহত রুহুল আমিন সরদারের ছেলে মোঃ ফয়সাল বলেন, আমার বাবার হত্যাকারী জরিনা বেগম জেল থেকে জামিনে বের হয়ে উক্ত হত্যা মামলা তুলে নেওয়ার জন্য আমার পরিবারকে বিভিন্ন ধরনে হুমকি দিয়ে আসছে আমরা মামলা তুলে না নিলে সে আমাদের বিরুদ্ধে নারী নির্যাতন ও ধর্ষণ মামলা দিয়ে আমাদেরকে জেল খাটাবে বলে হুমকি দিয়ে যায়। তারই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার আমি ও আমার বোন-জামাই মিলনের বিরুদ্ধে মিথ্যা ধর্ষণের অভিযোগ করে ভোলা সদর হাসপাতালে ভর্তি হয়। অথচ দীর্ঘদিন আমার বোন জামাই ঢাকাতে থাকে।
কাশেম চৌকিদারের ভাই হাবিব বলেন, শুনছি আমার ভাবি জরিনা বেগম হাসপাতালে ভর্তি হয়েছে তবে তাকে মারধোর বা ধর্ষণ করছে বলে আমি দেখিনি। এবং যে মিলনের বিরুদ্ধে অভিযোগ করেছে সে ভোলাতে থাকে না। আমারা কাউকে হুমকি দেইনি।
স্থানীয়রা বলেন, রুহুল আমিন সরদারকে প্রকাশ্যে দিনের আলোতে হত্যা করেন কাশেম চোকিদার গংরা উক্ত মামলার আসামি জরিনা বেগম জামিনে বের হয়ে এসে নিহত রুলামিনের হত্যা মামলা তুলে নেওয়ার জন্য তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ ও মারধরের অভিযোগ টানছে এ ধরনের কোন ঘটনা রাজাপুর ইউনিয়ন ৭নং ওয়ার্ড ঘটেনি, আমরা তদন্তের মাধ্যমে সঠিক বিচার দাবি জানাই।
স্থানীয় ইউপি সদস্য মোঃ শাহজাহান বলেন, নিহত রুলামিন সরদার এর ছেলে মোহাম্মদ ফয়সাল আমাকে বলেছে, তার বাবার হত্যা মামলা তুলে নেওয়ার জন্য কাশেম চৌকিদারের স্ত্রী জরিনা বেগম জেল থেকে জামিনে বের হয়ে এসে তার বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ ও মারধরের অভিযোগ এনে  হাসপাতাল ভর্তি হয়েছে। এ বিষয়ে জরিনা বেগমের পরিবারের কেউ আমাকে কিছু জানায়নি। এছাড়া এই দুই গ্রুপ তারা একে অপরের আত্মীয়-স্বজন।

বাংলাদেশ সময়: ২৩:০৪:২১   ৪৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম



আর্কাইভ