ভোলায় নতুন করে জেলা পরিষদের প্রশাসক হিসাবে দায়িত্ব নিচ্ছেন আবদুল মমিন টুলু

প্রচ্ছদ » জেলা » ভোলায় নতুন করে জেলা পরিষদের প্রশাসক হিসাবে দায়িত্ব নিচ্ছেন আবদুল মমিন টুলু
বৃহস্পতিবার, ২৮ এপ্রিল ২০২২



আদিল হোসেন তপু ॥
ভোলা জেলা পরিষদের সদ্যবিদায়ী চেয়ারম্যান আবদুল মমিন টুলু জেলা পরিষদের নতুন করে প্রশাসক হিসাবে দায়িত্ব নিচ্ছেন। বুধবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম মন্ত্রীর বরাত দিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী এ তথ্য নিশ্চিত করেন। বৃহস্পতিবার সকালে নব নিযুক্ত প্রশাসক ভোলা জেলা পরিষদ এসে নতুন করে দায়িত্ব গ্রহণ করবেন। সম্প্রতি ৬১টি জেলা পরিষদের মেয়াদ ৫ বছর উত্তীর্ণ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত করে সরকার। এদিকে আবদুল মমিন টুলু জেলা পরিষদের প্রশাসক হিসাবে নতুন করে দায়িত্ব নেয়ায় খুশী ভোলা জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। দলের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দররা এই খবরে আনন্দ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে শুভেচ্ছা জানিয়েছেন। একই সাথে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরাও খুশী হয়েছেন।

---

আলহাজ্ব আবদুল মমিন টুলু একজন সুশীল রাজনীতিবিদ, যিনি সততা ও যোগ্যতা নিয়ে  দায়িত্ব পালন করছেন। দীর্ঘকাল বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে যোগ্যতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। দলের দুর্দিনে ত্যাগ তিতিক্ষার মাধ্যমে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৫৪ সালের ২৬ ডিসেম্বর ভোলার ঐতিহ্যবাহী মিয়াজী পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম ডাক্তার তোফাজ্জল হোসেন। ভোলা সরকারি স্কুল থেকে এসএসসি, ভোলা সরকারি কলেজ থেকে এইচএসসি ও ১৯৭৩ সালে বিএ পাস করেন। ১৯৭৮ সালে তিনি সাহিদা আক্তারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তারা দুই কন্যার জনক জননী। ২০০০ সালে হজব্রত পালন করেন। তিনি ভারত, চীন, জাপান, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, আমেরিকা, ব্রিটেন, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়া, সৌদি আরবসহ অনেক দেশ ভ্রমণ করেছেন।
আবদুল মমিন টুলু ১৯৬৮ সালে স্কুলে পড়াকালীন অবস্থায় ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হন। ৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৭২ সালে ভোলা কলেজের নির্বাচিত ভিপি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮২ সালে জেলা আওয়ামী লীগের দপ্তর স¤পাদক নির্বাচিত হন। ১৯৮৬ সালে সাধারণ সম্পাদক হন। ৯৪ থেকে ২০০১ কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। ২০০৬ থেকে অদ্যবধি আওয়ামী লীগ ভোলা জেলা সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। বিগত এক দশক যাবত জেলা পরিষদের প্রশাসক ও চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তিনি চেম্বার অফ কমার্স, রেড ক্রিসেন্ট, ডায়াবেটিক সমিতিসহ বেশকিছু সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতিসহ গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন। একজন সৎ, যোগ্যও সুবিবেচক রাজনীতিবিদ হিসেবে তার সুখ্যাতি রয়েছে।
স্থানীয় সরকার কাঠামোর ৪টি স্তরের অন্যতম প্রধান একটি স্তর হচ্ছে জেলা পরিষদ। দেশের সকল জেলায় সুপ্রাচীন আমল থেকেই জেলা পরিষদ জনসাধারণের কল্যাণে কাজ করে যাচ্ছেন। নিষ্কীয় জেলা পরিষদকে আবদুল মমিন টুলু ভোলা জেলার ৪ এমপি, উপজেলার চেয়ারম্যান ও অন্যান্যজন প্রতিনিধিদের সহায়তায় জেলা পরিষদের কার্যক্রমে গতিশীল করেছেন। পাশাপাশি তার বিভিন্ন মেয়াদে দায়িত্বে থাকার ফলে ভোলা জেলার সকল উপজেলায় জেলা পরিষদের উন্নয়নে ছোয়া লেগেছে।

বাংলাদেশ সময়: ১:২০:৩৫   ৪৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা
ভোলায় তীব্র তাপদাহের পর একপশলা প্রশান্তির বৃষ্টি
ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা



আর্কাইভ