বোরহানউদ্দিনে ঈদ কেনাকাটায় নি¤œ মধ্যবিত্তদের একমাত্র ভরসা ফুটপাত

প্রচ্ছদ » বোরহানউদ্দিন » বোরহানউদ্দিনে ঈদ কেনাকাটায় নি¤œ মধ্যবিত্তদের একমাত্র ভরসা ফুটপাত
বৃহস্পতিবার, ২৮ এপ্রিল ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ঈদ মানেই আনন্দ! ঈদ মানেই নতুন পোশাক, নতুন সাজ। তাই পবিত্র ঈদুল ফিতরকে বরণ করতে নিজেদের বাহারি রঙে সাজাতে প্রস্তুত হচ্ছে মুসলিম সম্প্রদায়। এ উৎসব যেনো সব বিত্তের মাঝেই বিদ্যমান। তবে বৈশ্বিক মহামারিতে গত দুই ঈদে তেমন কোনো আনন্দ হয়নি।

---

ঈদকে কেন্দ্র করে ভোলা জেলার বোরহানউদ্দিনে সদরের মার্কেটগুলোতে ইতোমধ্যে কেনাকাটা শুরু হয়েছে। ধনি-নিুবিত্ত-মধ্যবিত্ত সব শ্রেণির মানুষ এই কেনাকাটা করে থাকে। উচ্চবিত্ত ও মধ্যবিত্তরা ঈদ কেনাকাটার জন্য অভিজাত শপিংমল কিংবা ফ্যাশন হাউজগুলো বেছে নেয়। অপরদিকে, বোরহানউদ্দিন বাজারের পোস্ট অফিস সংলগ্ন ফুটপাত, বালুর মাঠ (ভূমি অফিস), বোরহাগঞ্জ বাজার, কুঞ্জেরহাট বাজার, নতুন বাজার ফুটপাতই নিম্ম মধ্যবিত্তদে একমাত্র ভরসা। সেখানেই পরিবার-পরিজন নিয়ে তারা সেরে নিচ্ছেন তাদের ঈদ বাজার।
ঈদে কেনাকাটায় নি¤œ এবং নিু মধ্যবিত্তদের জন্য আশীর্বাদ বোরহানউদ্দিন ফুটপাতের বাজার। সব মিলিয়ে সাধ্যের মধ্যে সেরা জিনিসটা খোঁজার জায়গা এ ফুটপাতের দোকানগুলো। ঈদ উপলক্ষ্যে এর মধ্যে বোরহানউদ্দিনের অভিজাত মার্কেটের পাশাপাশি জমে উঠেছে ফুটপাত বাজারও। নিু ও স্বল্প আয়ের মানুষ ঈদ কেনাকাটা সারছেন এখান থেকে। এবারের ঈদে ফুটপাতের ব্যবসায়ীদের বিক্রি তুলনামূলক ভালো, বলছেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, তরুনীরা কাঁচা বাদাম নামের থ্রি-পিস খোঁজ করে। এছাড়া গারারা, পু®পা, তাজকিয়া থ্রি পিসও ভালো চলে।
সরেজমিনে দেখা গেছে, উপজেলার বাজারের কাপড়ের দোকানগুলোতে নারী ক্রেতাদের উপচে পড়া ভিড়। ক্রেতারা পছন্দমতো পণ্য কিনছেন। রোজা ও তীব্র গরমের কারণে দিনের চেয়ে রাতে ক্রেতাদের আনাগোনা অনেকটা বেশি। তবে তুলনামূলক নারী ক্রেতাদের উপস্থিতি বেশি। এদিকে বাজারের মসজিদ মার্কেট, নুর সুপার মার্কেট, হাওরাদার মার্কেট, বোরহানগঞ্জ, মনিরাম, কুঞ্জেরহাট বাজারে বেচাবিক্রিতে খুশি দোকানিরা।
পোস্ট অফিস সংলগ্ন ফুটপাতের ব্যবসায়ী শাজাহান ও শাকিলের সাথে কথা বলে জানা গেছে, নারী ক্রেতাই বেশি। বেচা-কেনা মোটামুটি ভালো। এখানে বাচ্চাদের নিমা, টিশার্ট থেকে শুরু করে বিভিন্ন রঙের পোশাকের চাহিদা আছে ক্রেতাদের। ফুটপাত থেকে শিশুদের পোশাক কিনতে আসা জাকির হোসেন বলেন, বড় বড় কাপরের দোকানে দাম বেশি। এহানে দাম কম দেইক্কা, এহান থেইক্কা বাচ্চাগো লই¹া জামা কাপুর কিন্না নিছি।

বাংলাদেশ সময়: ১:১৬:২৪   ৩৬৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বোরহানউদ্দিন’র আরও খবর


পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
তীব্র তাপদাহে পথচারীকে শরবত খাওয়ালেন বোরহানউদ্দিন মানবিক টিম
বোরহানউদ্দিনে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা
খাবার পানি ও স্যালাইন বিতরণ বোরহানউদ্দিন থানা পুলিশের
বোরহানউদ্দিনে সাবেক সেনা কর্মকর্তা মোঃ আবু তাহের মিয়ার জানাযা ও দাফন সম্পন্ন
বিধবা নারীকে ঘর করে দিয়ে পাশে দাড়ালেন সমাজসেবক রাজিব হায়দার
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা



আর্কাইভ