বিশ্ব অটিজম সচেতনতা দিবসে আলোচনা সভা অটিজম বিষয়ে ব্যাপক সচেতনতা ও বিত্তবানদের সহযোগিতা প্রয়োজন

প্রচ্ছদ » জেলা » বিশ্ব অটিজম সচেতনতা দিবসে আলোচনা সভা অটিজম বিষয়ে ব্যাপক সচেতনতা ও বিত্তবানদের সহযোগিতা প্রয়োজন
রবিবার, ৩ এপ্রিল ২০২২



স্টাফ রিপোর্টার ॥
গতকাল বিশ্ব অটিজম সচেতনতা দিবস ২০২২ উপলক্ষে সমাজসেবা বিভাগের উদ্যোগে আলতাজের রহমান সড়কস্থ বিসিএসবি (ভোলা প্রতিবন্ধী স্কুল) এর দিনা উইনার মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমাজসেবা বিভাগের সহকারী পরিচালক মোঃ গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক।

---

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিএসবি ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ট্রাস্টি দৈনিক আজকের ভোলা সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন ও ভোলা প্রতিবন্ধী স্কুলের পরিচালনা পরিষদের সদস্য প্রবীণ সাংবাদিক মো: আবু তাহের। স্বাগত বক্তব্য রাখেন ফিজিওথেরাপি কনসালটেন্ট মোঃ সাইদুর রহমান। আলোচনায় অংশগ্রহণ করেন ফিজিওথেরাপি সহায়ক মোঃ সাইফুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, বিসিএসবি ট্রাস্টি ও সাবেক প্রধান শিক্ষক মোঃ আবু তাহের। অনুষ্ঠানে ভোলা প্রতিবন্ধী স্কুল, প্রতিবন্ধী ফাউন্ডেশনসহ বিভিন্ন প্রতিবন্ধী বিষয়ক প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি মামুন আল ফারুক বলেন, আমাদের সমাজে অটিজম বিষয়ে ব্যাপক সচেতনতা প্রয়োজন রয়েছে। বিশেষ করে অসহায় অটিজম শিশুদের জন্য সমাজের বিত্তবানদেরকে এগিয়ে আসতে হবে। এইসব শিশুদের মধ্যে থাকা সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে হবে। আলোচকগণ বর্তমান সরকারের অটিজম বিষয়ক বিভিন্ন পদক্ষেপের উল্লেখ করে বলেন, অটিজম শিশুরা এখন আর অসহায় অথবা অবহেলার পাত্র নয়। তাদেরকে সমাজ উপযোগী করে গড়ে তোলার জন্য সরকার এবং সচেতন মানুষদের বিভিন্ন কর্মসূচি পরিচালিত হচ্ছে। আলোচকগণ এইসব শিশুদের জন্য কাজ করাকে সেবা এবং এবাদত হিসেবে উল্লেখ করে সমাজের সচেতন ও বিত্তবান সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ০:১২:৪৯   ২৮৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
বিদ্যুৎ উদ্বৃত্ত, তবু লোডশেডিং
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা
আপনাদের সেবা করার সুযোগ দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
অটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
ভোলায় পৃথক দুর্ঘটনায় শিশুসহ ৩ জনের মৃত্যু
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
আজকের ভোলার স্টাফ রিপোর্টার বাবু কান্তিলাল গাঙ্গুলী আর নেই



আর্কাইভ