ভোলায় মহান স্বাধীনতা দিবস পালিত ॥ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে ভোলায় বর্ণাঢ্য র‌্যালি

প্রচ্ছদ » জেলা » ভোলায় মহান স্বাধীনতা দিবস পালিত ॥ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে ভোলায় বর্ণাঢ্য র‌্যালি
সোমবার, ২৮ মার্চ ২০২২



আদিল হোসেন তপু ॥
স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে ভোলায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৭ মার্চ) দুপুরে ভোলা জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়। জেলা প্রশাসন এর আয়োজনের র‌্যালিতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী। ব্যান্ডের তালে তালে র‌্যালিটি ভোলা শহর প্রদক্ষিন করে ভোলা সরকারি স্কুল মাঠে গিয়ে শেষ হয়। র‌্যালিতে ভিবিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সহ রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক, নারী নেত্রী ও প্রশাসনের সর্বস্তরের লোকজন এতে অংশ নেন। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত হাওলাদারের সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী।

---

এসময় বিশেষ অতিথি ছিলেন মোহাম্মদ সাইফুল ইসলাম,গনপূর্ত বিভাগ ভোলা জেলার নির্বাহী প্রকৌশলী কাজী শরীফ উদ্দিন আহমেদ, ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা,স্থানীয় বিভাগের উপ-পরিচালক রাজীব আহম্মেদ, এলজিইডি ভোলা এর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহীম খলীল, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক এনামুল হক আরজু, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম প্রমুখ। গত ২৪ নভেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদ বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের উন্নয়নের জন্য চূড়ান্ত  অনুমোদন দেয়।এই অনুমোদন ৫ বছরের প্রস্তুতিমূলক সময়সহ ২৩ নভেম্বর ২০২৬ সাল থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে পরিগণিত হবে বলে আশা করা হচ্ছে।
এদিকে, নানা আয়োজনের মধ্য দিয়ে ভোলায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। ২৬ মার্চ শনিবার সকাল থেকেই ভোলা জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ ভোলার অন্যান্য রাজনৈতিক দল, সংগঠন ও সর্বস্তরের জনগণ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করেন।
জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মুক্তিযোদ্ধাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়। এসময় মুক্তিযুদ্ধের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে ভোলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রাজিব আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক তৌফিক-ই-ইলাহী চৌধুরী, ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামসহ ভোলার মুক্তিযুদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণ।
এ উপলক্ষে জেলা আওয়ামী লীগ বাংলায় স্কুল মাঠে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেন। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাংগঠনিক সম্পাদক জহরুল ইসলাম নকিবসহ অন্যান্যরা।
এছাড়া জেলা উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের নেতৃবৃন্দগন উপস্থিত ছিলেন। পরে আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে ভোলা শহর প্রদক্ষিণ করে আবার আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ০:৩৫:১৮   ৫৯১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা
ভোলায় তীব্র তাপদাহের পর একপশলা প্রশান্তির বৃষ্টি
ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা



আর্কাইভ