ভোলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ

প্রচ্ছদ » প্রধান সংবাদ » ভোলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ
বৃহস্পতিবার, ৪ নভেম্বর ২০২১



আজকের ভোলা ডেস্ক ॥
সারা দেশের মত দৌলতখানেও ‘মুজিব বর্ষের শপথ করি দুর্যোগে জীবন-স¤পদ রক্ষা করি ‘ শ্লোগান নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ এর শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ (৪নভেম্বর) বৃহ¯পতিবার এ উপলক্ষে দৌলতখান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন প্রাঙ্গণে উপজেলা ফায়ার স্টেশন কর্মকর্তা মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক হাওলাদার।

---

উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্রে জানা গেছে, সপ্তাহ পালনের মূল লক্ষ্য জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং ফায়ার সার্ভিসের কার্যক্রমে তাদের স¤পৃক্ত করা।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি সহ জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ ফায়ার সার্ভিসের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে ফায়ার সার্ভিসের গাড়ি বহর নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে মহড়া অনুষ্ঠিত হয়।
চরফ্যাশনে ফায়ার সার্ভিসঃ
“মুজিববর্ষের শপথ করি,দুর্যোগে জীবন-স¤পদ রক্ষা করি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের মতো চরফ্যাশনেও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ উদযাপন হয়েছে। বৃহ¯পতিবার (৪ নভেম্বর) বেলা ১১টায় উপজেলা ফায়ার সার্ভিস ষ্টেশনে চরফ্যাশন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আবি আবদুল্লাহ প্রধান অতিথি হিসেবে এ ফায়ার সার্ভিস ও ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ মনির হোসেন, সাংবাদিক কল্যান তহবিলের সাধারণ স¤পাদক এম আমির হোসেন।
মনপুরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সঃ
ভোলার মনপুরায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১ উপলক্ষে তিনদিন ব্যাপি অনুষ্ঠানের শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের সামনে জাতীয় পতাকা উওোলন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা। এই সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ওসি সাইদ আহমেদ ও কোস্ট গার্ড কন্টিজেন্ট কমান্ডার আসাদুর রহমান।
উদ্বোধন শেষে ফায়ার সার্ভিস মহড়া ও প্যারেড প্রদর্শন করেন মনপুরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা।
পরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মনপুরা ফায়ার সার্ভিস স্টেশন কমান্ডার মোঃ সোহেল। এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবুল কাশেম মাতাব্বর ও উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা অঞ্জলী রাণী দাস সহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ২৩:৩৪:৫৭   ৩৫৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা
সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা



আর্কাইভ