ভোলায় ৯৫টি কেন্দ্রে দেওয়া হবে করোনার টিকা

প্রচ্ছদ » জেলা » ভোলায় ৯৫টি কেন্দ্রে দেওয়া হবে করোনার টিকা
শুক্রবার, ৬ আগস্ট ২০২১



---

আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় ৬৮ ইউনিয়ন এবং ৩ টি পৌর সভার ৯৫ টি কেন্দ্র ৪৬ হাজার ডোজ গণটিকা দেওয়া হবে। শনিবার সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত প্রতিটি বুথে ২০০ জন করে  মডার্নার প্রথম ডোজ টিকা প্রদান করা হবে। টিকাদান কেন্দ্রে বয়োজ্যেষ্ঠ, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার প্রদান করা হবে। এ লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন  হয়েছে বলে জানিয়েছেন ভোলা সিভিল সার্জেন ডা: কে এম শফিকুজ্জামান।
শুক্রবার সকালে জেলা সিভিল সার্জেন এর হল রুমে কেভিড-১৯ টিকা কার্যক্রম বিষয়ে এক প্রেস কনফারেন্সে সাংবাদিকদের  এ কথা জানান। এসময় ভোলার নবাগত সিভিল সার্জেন জানান, টিকাদান কার্যক্রম সফল করতে  ভোলা সকল শ্রেনী পেশার  মানুষের  সহযোগিতা কামনা করেছেন  সিভিল সার্জেন।
জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, জেলার ৬৮ ইউনিয়ন টিকাদান কেন্দ্র হবে। প্রত্যেকটি টিকাদান কেন্দ্র তিনটি বুথ থাকবে। প্রতিটি বুথে একদিনে ২০০ টিকা দেওয়া হবে। প্রত্যেক ইউনিয়নে ৩ টি বুথে ৬ শ জনকে টিকা দেওয়া হবে। এছাড়াও  ভোলা, লালমোহন ও চরফ্যাশন পৌর সভায়ও টিকা কার্যক্রম পরিচালনা করা হবে। এ সময় ইপিআইর টিকাসহ অন্যান্য স্বাস্থ্যসেবা কার্যক্রমও চলমান থাকবে। আগামী শনিবার থেকে একযোগে করোনার টিকাদান কর্মসূচি শুরু হতে যাচ্ছে। প্রতিটি কেন্দ্রে দুইজন টিকাদানকারী (স্বাস্থ্যকর্মী) ও তিনজন  স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করবেন। ১৮ বছর বা তার বেশি বয়সীদের টিকা দেওয়া হবে। টিকা নিতে জাতীয় পরিচয়পত্র সঙ্গে সচল ফোন সঙ্গে করে আনতে হবে। ক্যাম্পেইন চলাকালে ভোলা সদর হাসপাতাল কেন্দ্রে  টিকাদান কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২২:৪৭:১৬   ৩৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
বিদ্যুৎ উদ্বৃত্ত, তবু লোডশেডিং
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা
আপনাদের সেবা করার সুযোগ দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
অটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
ভোলায় পৃথক দুর্ঘটনায় শিশুসহ ৩ জনের মৃত্যু
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
আজকের ভোলার স্টাফ রিপোর্টার বাবু কান্তিলাল গাঙ্গুলী আর নেই



আর্কাইভ