বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হলেন ভোলার সরকার মো. কায়সার

প্রচ্ছদ » জেলা » বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হলেন ভোলার সরকার মো. কায়সার
শুক্রবার, ১৬ জুলাই ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হলেন ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে বরিশাল রেঞ্জ অফিসে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ হিসেবে পদক দেয়া হয় পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারকে। ২০২১ সালের জুন-মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় বরিশাল রেঞ্জের ডিআইজি এস.এম আক্তারুজ্জামান এই সম্মানসূচক পদক তুলে দেন ভোলার পুলিশ সুপারের হাতে।

---

জানা যায় যে, অপরাধ পর্যালোচনা সভায় রেঞ্জাধীন জেলা সমূহের মধ্যে ভোলা জেলার মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল,বিট পুলিশিং কার্যক্রম, অবাধ সুষ্ঠু নির্বাচন পরিচালনায় আইন শৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রন ও স্বাভবিক রাখা, সকল শ্রেণী পেশার জনসাধারনকে সম্পৃক্ত করে সামাজিক নিরাপত্তাকে নিশ্চিত ও জনসাধারনের আস্থা নিয়ে আইনী কার্যক্রমকে গতিশীল করা ও সকলের কাছে গ্রহণযোগ্য করা,জেলা পুলিশের সকল সদস্যদের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করে একটি টিম হিসেবে সুষ্ঠু ও সুন্দরভাবে সকল ধরনের পুলিশি কার্যক্রম পরিচালনা ও সম্পাদনে বিশেষ নেতৃত্বদানসহ বিভিন্ন সূচকে কর্মদক্ষতা ও কর্মক্ষমতা প্রদশর্ণ এবং আইনশৃংঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ন ভূমিকা পালন করায় ভোলা জেলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারকে বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে নির্বাচিত করা হয়।
এছাড়াও বরিশাল রেঞ্জাধীন সকল ইউনিটের কর্মদক্ষতা ও পুলিশি কার্যক্রমের সাফল্যের বিবেচনায় পাঁচটি ক্যাটাগরিতে পুরষ্কার এর মধ্যে  আরো ৪টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেন ভোলা জেলা পুলিশ। এগুলো হলো বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার ভোলা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মহসিন আল ফারুক, বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ ট্রাফিক বিভাগ এবং ভোলা সদর মডেল থানার এসআই (নিঃ) মোঃ জসিম উদ্দিনকে বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে নির্বাচিত করা হয়। তাদের এ সফলতায় সকলের হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন বরিশাল রেঞ্জের ডিআইজি  এস এম আক্তারুজ্জামান।
ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, জেলা পুলিশের এ অর্জনের অংশীদার পুলিশের সব অফিসার ও ফোর্স যারা দিনরাত জনগণের নিরাপত্তায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। একই সাথে  ভোলার জনগণও অর্জনের বড় অংশীদার। আপানাদের দেয়া বিভিন্ন তথ্য নিয়ে যোগদানের পর থেকে আমি জেলার আইন-শৃঙ্খলার উন্নয়নে চেষ্টা করছি। ভবিষ্যতেও আপনাদের সহযোগিতা একান্ত কাম্য।
এছাড়াও জেলায়  যোগদানের পর থেকে তিনি সাধারণ মানুষের দুর্ভোগ দুর্দশা লাঘবের জন্য কাজ করে যাচ্ছেন। জেলার প্রতিটি পুলিশ সদস্যের সাথে প্রতিনিয়ত কল্যাণ সভাসহ পরিবারের খোঁজ-খবর নিয়ে থাকেন। ডিউটির পাশাপাশি পুলিশ সদস্যদের শারিরীক ও মানসিক বিকাশের জন  খেলাধুলা  আয়োজন করেছেন।
উল্লেখ্য, পুলিশ সুপার হিসাবে ২০১৯ সালের জুন মাসে সরকার মোহাম্মদ কায়সার ভোলায় জেলায় যোগদান করেন। যোগদানের পরই ভোলার গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণ,একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ায় জেলাবাসীর কাছে ব্যাপক প্রশংসিত হন। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি করোনা মহামারিতে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন। ২০১৭ সালের ডিসেম্বরে পুলিশ সুপার পদে পদোন্নতি পান। সরকার মোহাম্মদ কায়সার পুলিশের এন্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার হিসেবে দীর্ঘ দিন ধরে অত্যন্ত সুনামের সাথে দায়িত্বপালন করে আসছিলেন। তার বাড়ি ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাটাজোর গ্রামে।

বাংলাদেশ সময়: ২০:৪৯:৪৬   ৪৮১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা



আর্কাইভ