তজুমদ্দিনের মেঘনায় ৬ ট্রলারে ডাকাতি, মুক্তিপন দিয়ে ফিরেছেন ৫ জেলে

প্রচ্ছদ » অপরাধ » তজুমদ্দিনের মেঘনায় ৬ ট্রলারে ডাকাতি, মুক্তিপন দিয়ে ফিরেছেন ৫ জেলে
সোমবার, ১২ জুলাই ২০২১



হেলাল উদ্দিন লিটন, তজুমদ্দিন ॥
ভোলার তজুমদ্দিন উপজেলার মেঘনা নদীতে মাছ শিকারের সময় জেলেদের ৬টি ট্রলারের হামলা চালিয়ে মাছ, জালসহ মাছ ধরার বিভিন্ন সরঞ্জাম লুট করে নিয়ে গেছে ডাকাতরা। এসময় ডাকাত সদস্যরা ৫ জন জেলেকে অপহরণ করে দিয়ে যায়। পরে তাদের কাছ থেকে ১ লাখ টাকা মুক্তিপন নিয়ে ছেড়ে দেয় বলে অভিযোগ করেন তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নে ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও সুইচঘাট এলাকার মৎস্য আড়ৎদার মোঃ সিরাজুল ইসলাম।

---

তিনি আরো জানান, প্রতিদিনের মত গতকাল রবিবার (১১ জুলাই) রাত ১১ টার দিকে জেলেরা তজুমদ্দিন ও মনপুরা উপজেলার মাঝা-মাঝি মেঘনা নদীতে মাছ শিকার করছিলেন। এসময় একটি ট্রলার নিয়ে ১২/১৫ জন ডাকাত অস্ত্র নিয়ে পৃথক পৃথকভাবে মনপুরা উপজেলার ৩ টি ও তজুমদ্দিন ৩ টি ট্রলারের হামলা চালিয়ে জেলেদের মারধর করে মাছ, জাল, সোলার প্যানেল, ব্যাটারী, মোবাইল ফোনসহ বিভিন্ন সরঞ্জাম লুট করে নিয়ে যায়। এছাড়াও ৫টি ট্রলার থেকে মাকসুদ মাঝি (৩৫), শফি উদ্দিন মাঝি (৪২), নকিব মাঝি (৪৫), রুবেল মাঝি (৩৮) ও হারুন মাঝিকে (৪০) চোখ বেঁধে অপহরণ করে নিয়ে যায়। পরে ডাকাত সদস্যরা জেলেদের পরিবারের সদস্যদের কাছে ফোন করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২০ হাজার করে মোট ১ লাখ টাকা মুক্তিপন দিয়ে আজ সোমবার (১২ জুলাই) সকালে বোরহানউদ্দিন উপজেলার মির্জাকালু এলাকায় নিয়ে তাদের ছেড়ে দেয় ডাকাতরা।
তিনি আরো জানান, সকালে দিয়ে আমার ট্রলারের মাঝি মোঃ মাকসুদ মাঝি আমার কাছে এসে ডাকাতি ও অপহরণের কথা বললে আমি চারদিকে খবর নিয়ে বিষয়টি নিশ্চিত হই। পরে আমরা তজুমদ্দিন থানায় জানিয়েছি।
তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম জিয়াউর হক জানান, বিষয়টি আমাদের মৌখিকভাবে জানানো হয়েছে। এখনও লিখিত অভিযোগ করেনি তারা। তবে আমরা বিষয়টি তদন্ত করছি।

বাংলাদেশ সময়: ২০:৪২:৪৪   ৩৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম



আর্কাইভ