ভোলায় ডায়রিয়ার প্রকোপ বেড়েছে, আক্রান্ত হচ্ছে নারী শিশুরা

প্রচ্ছদ » জেলা » ভোলায় ডায়রিয়ার প্রকোপ বেড়েছে, আক্রান্ত হচ্ছে নারী শিশুরা
রবিবার, ২১ মার্চ ২০২১



ছোটন সাহা ॥
ভোলায় হঠাৎ করেই বৃদ্ধি পেয়েছে ডায়রিয়ার প্রকোপ। আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন চিকিৎসক-নার্সরা। হাসপাতালে রোগীদের চাপ বেশী থাকায় বেশীরভাগ রোগীকে মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে। আবহাওয়ার পরিবর্তনজনিত কারনে গরমের প্রকোপ বেড়ে যাওয়ায় ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যবিভাগ।

---

এদিকে ভোলা সদর হাসপাতালে গিয়ে দেখা গেছে, ডায়রিয়া আক্রান্ত রোগীদের ভীড়। প্রতিদিনিই এখানে গড়ে ৪০ থেকে ৫০ জন করে রোগী ভর্তি হচ্ছেন। এদের মধ্যে নারী, শিশু ও মধ্য বয়স্কদের সংখ্যাই বেশী। শয্যা কম থাকায় রোগীদের মেঝে বসে চিকিৎসা নিতে হচ্ছে। পাশেই রোগীর স্বজনদের ভীড়।
ডায়রিয়া ওয়ার্ডে সুমাইয়া (১১) নামে রোগীর এক স্বজন জানান, গতকাল থেকে বাচ্চার ডায়রিয়া ও বমি দেখা দেয়। আজ সকালে দ্রুত হাসপাতালে নিয়ে এসছি, তার চিকিৎসা চলছে। ডায়রিয়া রোগী পারভীন বেগম জানান, তিনি ডায়রিয়া আক্রান্ত হয়ে সদরের সুদেরহাট গ্রাম থেকে হাসপাতালে চিকিৎসা নিতে এসছেন।
রোগীর স্বজন রিয়াজ বলেন, তার ছোট বোনের ডায়রিয়া হয়েছে, হাসপাতালে চিকিৎসি চলছে। রোগীদের চাপ বেড়ে গেলেও তাদের ঠিকমত চিকিৎসা সেবা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন কর্মব্যরত নার্সরা।
ভোলা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স নাসরিন আক্তার বলেন, ডায়রিয়া রোগীদের চাপ বেশী থাকায় আমাদের চিকিৎসা সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। এখানে ডায়রিয়ার ১০টি বেডে বর্তমানে রোগী আছেন ৫০ জন। আমরা রোগীদের যথাসাধ্য চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি।
ভোলার সিভিল সার্জন ডাঃ সৈয়দ রেজাউল ইসলাম জানিয়েছেন, ডায়রিয়া রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালে পর্যাপ্ত ওষুধ-স্যালাইল সরবরাহ রয়েছে। গরমের কারনে ডায়রিয়া বেড়েছে। তবে এর প্রকোপ তেমন বেশী নয়, আক্রান্তের নিয়ন্ত্রনে আছে। জেলার সাতটি স্বাস্থ্য কমপ্লেকসে শতাধিক ডায়রিয়া চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০:০৭:৩৮   ৫১৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা
ভোলায় তীব্র তাপদাহের পর একপশলা প্রশান্তির বৃষ্টি
ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা



আর্কাইভ