বোরহানউদ্দিনে আগুনের লেলিহানে পুড়ে গেছে ২০টি দোকান

প্রচ্ছদ » জেলা » বোরহানউদ্দিনে আগুনের লেলিহানে পুড়ে গেছে ২০টি দোকান
বৃহস্পতিবার, ৫ মার্চ ২০২০



---

বোরহানউদ্দিন প্রতিনিধি ॥
ভোলা বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা সেন্টার বাজারে আগুনের লেলিহানে ২০ দোকান পুড়ে ছাই হয়েছে। এ ঘটনাটি মঙ্গলবার দিবাগত রাত অনুমান ১২টার দিকে ঘটেছে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।
সূত্রমতে জানা গেছে, বড়মানিকা ইউনিয়নের মেঘনার নদীর বেড়িবাধঁ এলাকায় সেন্টার বাজারে কামাল হোসেনের চায়ের দোকানে বৈদ্যুৎতিক সটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে আগুনের লেলিহানে মুহুর্র্তের মধ্যে ২০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় থানা পুলিশ ও ফায়ার সার্ভিস এবং এলাকাবাসী সহযোগিতায় দেড় ঘন্টা চেষ্টা পর আগুন নিয়ন্ত্রনে আসে। এর আগেই ২০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা। ক্ষতিগ্রস্তরা অভিযোগ করে বলেন, সেন্টার বাজারে আসার পথে ব্রীজ না থাকায় এবং যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকার কারণে যথাযসময় ফায়ার সার্ভিস আসতে পারেনি। এজন্য তাদের ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। ক্ষতিগ্রস্তরা হলেন, কামাল চায়ের দোকান, জুয়েল তেল ও পেট্রোল, রুবেল ফাস্টফুড ও ষ্টেশনারী, মো: নুরনবী ফাস্টফুড ও কাপড়, কাদের ঘর মালিক, অজিউল্লাহ চায়ের দোকান, আবু মিয়া পানের পাইকার, বেলায়েত ঘর মালিক, মোস্তাফিজ ভূসা মাল, মো. বশির উল্ল্যাহ ফার্মেসী, মতিন চায়ের ষ্টেশনারী, রুহুল আমিন ঘর মালিক, মিন্টু পানের বেপারী, জাবেদ ফাস্টফুড, মুসলিম হাজারী ঘর মালিক, ফরিদ চায়ের দোকান, জেবল হক ঘর মালিক, ফারুক কাপড়ের দোকান এবং রুহুল আমিন ঘর মালিক।
এ ঘটনা শুনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী, উপজেলা আ’লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দার, বোরহানউদ্দিন থানা অফিসার ইন-চার্জ ম. এনামুল হক।
এ ব্যাপারে বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ ম. এনামুল হক জানান, প্রাথমিকভাবে জানা গেছে কামালের চায়ের দোকানে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস কর্মী এবং স্থানীয়দের সহযোগিতায় আগুন নিভাতে সক্ষম হলেও ২০টি দোকান একে বারে পুড়ে ছাই হয়ে যায়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী বলেন, ২০টি দোকান পুড়ে প্রায় ৭৫ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের নামের তালিকা করা হচ্ছে। আমরা তাদের পুনবাসনের ব্যবস্থা করবো।

বাংলাদেশ সময়: ০:২৫:৩৯   ৫০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা



আর্কাইভ