চরফ্যাশনে দক্ষিণ সিবা প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশনে দক্ষিণ সিবা প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত
মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২



---

চরফ্যাশন প্রতিনিধি ॥
শিক্ষার মান উন্নয়ন, সন্তানের প্রতি মায়েদের দায়িত্ব, ঝরেপড়া রোধ ও উপস্থিতি বৃদ্ধিকল্পে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চরফ্যাশন উপজেলার ১৯নং দক্ষিণ শিবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় বিদ্যালয় কক্ষে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেচারাম দাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. অহিদুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম, ফাতেমা মতিন মহিলা কলেজের বাংলা প্রভাষক ও বিদ্যালয় অভিভাবক রাখি রানী দাস। এছাড়াও শিক্ষক, অভিভাবক, স্কুল ম্যানেজিং কমিটি সদস্য, ছাত্রছাত্রী ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী বৃন্দ উপস্থিত ছিলেন অনুষ্ঠানে দরিদ্র শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ, ক্ষুদে ডাক্তার সক্রিয়করণ ও স্টুডেন্ট কাউন্সিল সক্রিয় করুন কর্মসূচী পালন করা হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, সন্তানের নৈতিক চরিত্র গঠন ও আনুষ্ঠানিক শিক্ষায় অভিভাবক হিসেবে মায়ের গুরুত্ব সবচেয়ে বেশি, যাকে গুরুত্ব দিয়ে শিক্ষার ভিত তৈরি করা গেলে তা আরো বাস্তবমুখী ও গুণগত মানের হয়ে উঠবে সন্দেহ নেই। জন্মের পর অসহায় শিশুকে শত প্রতিকূলতা পেরিয়ে মা-ই কথা বলতে, পথ চলতে শেখান। সন্তানের সুন্দর ভবিষ্যৎ গঠনে মায়ের ভূমিকাই অপরিসীম। প্রাথমিক শিক্ষা হচ্ছে একটি শিশুর সুদীর্ঘ পথ-পরিক্রমার প্রারম্ভিক ধাপ। মায়ের হাত ধরে গুটিগুটি পায়ে যখন একটি শিশু প্রথমবারের মতো বিদ্যালয়ের আঙ্গিনায় পা রাখে, তখন শুরু হয় তার নতুন জগতে পথচলা। আর এই নতুন পথচলাকে আরো মসৃণ করতে একজন মায়ের সচেতনতাই সর্বাধিক গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ সময়: ০:১৬:০৫   ৪৪৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
মাদ্রাসা শিক্ষার্থীকে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন
চরফ্যাশন-মনপুরার তিন ইউপি চেয়ারম্যান শপথ নিলেন
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু



আর্কাইভ