চরফ্যাশনে চার পা ওয়ালা মুরগির বাচ্চা!

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশনে চার পা ওয়ালা মুরগির বাচ্চা!
রবিবার, ৯ জানুয়ারী ২০২২



চরফ্যাশন প্রতিনিধি ॥
ভোলার চরফ্যাশন উপজেলার চর কলমি ইউনিয়নের চর মায়া গ্রামে চার পা নিয়ে একটি মুরগির বাচ্চা ফুটেছে। ওই গ্রামের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মিলন কাজীর স্ত্রী জরিনা বেগমের পালিত মুরগির ডিম ‘তা’ দেওয়ার পর একটি ডিম থেকে চার পা ওয়ালা বাচ্চা ফোটে।

---

ওই এলাকার বাসিন্দারা জানান, দুইদিন আগে শুক্রবার (৭ জানুয়ারি) চার পা নিয়ে ডিম থেকে একটি বাচ্চা ফুটেছে। এ ঘটনা ছড়িয়ে পড়লে পুরো এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। উৎসুক জনতা ওই মুরগির বাচ্চা দেখতে কাজী বাড়িতে ভিড় জমিয়েছেন।
স্থানীয়রা জানান, কিছুদিন আগে ওই গ্রামের মিলন কাজীর স্ত্রী জরিনা বেগম তার বাড়ির খামারের মুরগির ডিম থেকে ২০টি ডিম ‘তা’ দেন। এরমধ্যে ১৫টি থেকে বাচ্চা ফোটে। কিন্তু ১৪টি বাচ্চা স্বাভাবিক থাকলেও একটি বাচ্চা চার পা নিয়ে ফুটেছে। এতে ওই পরিবারের লোকজন হতবাক হয়ে যান।
এদিকে খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। চার পা বিশিষ্ট বাচ্চাটি দেখতে ভিড় জমান উৎসুক মানুষ।
এলাকাবাসী জানায়, সাধারণত মুরগির দুটি পা থাকবে। এটিই স্বাভাবিক ব্যাপার। কিন্তু সেই মুরগির যদি চার পা হয়, তাহলে তো সবাই অবাক হবেই। এমন ঘটনা চরফ্যাশনে এই প্রথম।
এ ব্যাপারে জানতে চাইলো জেলা প্রাণিস¤পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার ম-ল জানান, জেনিটিক ডিজঅর্ডার বা জিনগত ত্রুটির কারণে এমনটি হতে পারে। তবে এসব মুরগির বাচ্চা তাদের স্বাভাবিক জীবন হারিয়ে অপেক্ষাকৃত দুর্বল হয়ে পড়ে। তারা বেশিদিন বাঁচতে পারে না। তবে কোনো কোনো ক্ষেত্রে আবার দেখা যায় স্বাভাবিক খাদ্য গ্রহণ করতে পারলে বেঁচেও যেতে পারে।

বাংলাদেশ সময়: ২০:৪৯:০৭   ৩৬৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
মাদ্রাসা শিক্ষার্থীকে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন
চরফ্যাশন-মনপুরার তিন ইউপি চেয়ারম্যান শপথ নিলেন
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু



আর্কাইভ