মুক্তিযুদ্ধ স্বাধীনতা রচনা প্রতিযোগীতায় ভোলায় প্রথম হলেন নওশীন তাবাসসুম

প্রচ্ছদ » চরফ্যাশন » মুক্তিযুদ্ধ স্বাধীনতা রচনা প্রতিযোগীতায় ভোলায় প্রথম হলেন নওশীন তাবাসসুম
বুধবার, ২২ ডিসেম্বর ২০২১



---

চরফ্যাশন প্রতিনিধি ॥
মুক্তিযুদ্ধ স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ “শীর্ষক রচনা প্রতিযোগিতায় ভোলায় প্রথম হয়েছেন চরফ্যাশনের নওসীন তাবাসস। তার বাবা মোঃ মনিরুল ইসলাম সহকারী অধ্যাপক ব্যাবস্থাপনা চরফ্যাশন ফাতেমা মতিন মহিলা মহাবিদ্যালয় ও  মাতা রোকসানা বেগম সহকারী শিক্ষিকা চরফ্যাশন মডেল সঃ প্রাঃ বিদ্যালয়। নওশীন তাবাসসুম ব্যবসায় শিক্ষা দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমা মতিন মহিলা মহাবিদ্যালয় থেকে উক্ত প্রতিযোগিতার বিভিন্ন পর্যায়ে উত্তীর্ণ হয়ে ‘খ’ গ্রুপ থেকে ভোলা জেলায় এককভাবে চূড়ান্তভাবে নির্বাচিত হন।
তিনি সাংবাদিককে বলেন, চূড়ান্ত তথা জাতীয় পর্যায়ে নির্বাচিত হওয়ার পেছনে যাহারা আমাকে প্রত্যক্ষভাবে প্রেরণা ও উৎসাহ যুগিয়েছেন তাদের অন্যতম চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা, মহাবিদ্যালয়ের অধ্যক্ষ, ইংরেজি বিষয়ের অধ্যাপক রাজিব মজুমদার, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা জনাব মোহাম্মদ মহিউদ্দিন ও খলিলুর রহমান প্রমুখ।
জানা গেছে, ২১ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১টায় বরিশাল বিভাগে বিভাগীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে আমার পক্ষে (ব্যবস্থাপনা দ্বিতীয় পত্রের পরিক্ষা থাকায়) বরিশাল বিভাগীয় কমিশনারের নিকট থেকে নওশীন তাবাসসুমের বাবা পুরস্কারের মেডেলটি গ্রহণ করেন। আমার উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকালের কাছে দোয়া প্রার্থী।
উল্লেখ্য, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক আয়োজিত ‘মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় সারা দেশের ১,৫১,৫১৬টি রচনার মধ্য হতে বিশিষ্ট কথা সাহিত্যিক সেলিনা হোসেন, সাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হোক এবং শিশু সাহিত্যিক আনজির লিটনের মাধ্যমে মূল্যায়ন করতঃ ৭০ নম্বরকে বেঞ্চমার্ক ধরে উভয় গ্রুপে সেরা ৩৪৭ টি ( ‘ক’ গ্রুপে ১৭০টি ও ‘খ’ গ্রুপে ১৭৭টি) রচনা বাছাই করা হয়।
বাছাইকৃত ৩৪৭ জন অংশগ্রহণকারীর মধ্য হতে মাননীয় বিচারকগণ কর্তৃক অনলাইন কুইজ প্রতিযোগিতার মাধ্যমে চূড়ান্ত মূল্যায়ন করে সেরা ১০০জন (’ক’ গ্রুপে ৫০জন ও ‘খ’ গ্রুপে ৫০জন) বাছাই করা হয়।

বাংলাদেশ সময়: ১৮:৫৭:৫৩   ৬৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
মাদ্রাসা শিক্ষার্থীকে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন
চরফ্যাশন-মনপুরার তিন ইউপি চেয়ারম্যান শপথ নিলেন
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু



আর্কাইভ