চরফ্যাশর ও মনপুরায় কোরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ ও আলোচনা সভা

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশর ও মনপুরায় কোরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ ও আলোচনা সভা
শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
কুমিল্লায় মহাগ্রন্থ আলকোরআন অবমাননার সাথে জড়িতদের তদন্ত পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছেন বাংলাদেশের মাদ্রাসা শিক্ষকদের সর্ব বৃহৎ সংগঠন বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন চরফ্যাশন উপজেলা শাখা। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের কার্যালয়ে বার্ষিক সাধারণ সভায় বক্তারা এ দাবি জানান।

---

জমিয়ত চরফ্যাশন শাখার সভাপতি অধ্যক্ষ মাওলানা মাইনুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা জমিয়তের সভাপতি ও করিমজান মহিলা কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুল খালেক, অন্যদের মধ্যে উপজেলা জমিয়তের সিনিয়র সহ-সভাপতি ও চরমাদ্রাজ ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নিজাম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ (অবঃ) মাওলানা মোঃ ছিদ্দিক এবং সহ-সভাপতি উত্তর চরমানিকা লতিফিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ সালেহ উদ্দিনসহ উপজেলা জমিয়তের পরিচালনা পর্ষদের সকল সদস্যবৃন্দ।
সভাটি পরিচালনা করেন উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক ও কুচিয়ামোড়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ কামরুজ্জামান। দোয়া মুনাজত পরিচালনা করেন উপজেলা জমিয়তের সাবেক সভাপতি ও চরফ্যাশন কারামতিয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিসভ (অবঃ) মাওলানা মোঃ ইয়াছিন।
এদিকে, কুমিল্লা শহরের নানুয়া দীঘির পাড়া পূজা মন্ডপে পবিত্র কোরআন শরীফ অবমাননায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ভোলার মনপুরায় প্রতিবাদ সমাবেশ ও দোয়া অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা ১১টায় উপজেলার হ্যালিপ্যাড মাঠে তোহিদী জনতার ব্যানারে এই প্রতিবাদ সমাবেশ ও দোয়া অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশ শেষে দোয়া পরিচালনা করেন হাজীরহাট হাফেজিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাও. আবদুল মন্নান।
পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই ঘটনায় প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম শিঞা ও অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ কাছে স্মারকলিপি প্রদান করে তৌহিদী জনতার পক্ষের ইমাম সমিতির নেতারা।
প্রতিবাদ সমাবেশে হাজীরহাট মার্কাস জামে মসজিদের খতিব মুফতি মাও. ইউসুফের সঞ্চলনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আ’লীগের যুগ্ন সম্পাদক মজনু ফরাজী, ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবুল কাশেম মাতাব্বার, ইমাম সমিতির সভাপতি মাও. মোঃ মফিজুল ইসলাম, মাও. আবদুল মতিন ফয়েজী, মাও. শিহাব উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১:০৮:৩২   ৩১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
মাদ্রাসা শিক্ষার্থীকে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন
চরফ্যাশন-মনপুরার তিন ইউপি চেয়ারম্যান শপথ নিলেন
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু



আর্কাইভ