ভোলায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মানবতার দেয়াল উদ্বোধন

প্রচ্ছদ » নারী ও শিশু » ভোলায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মানবতার দেয়াল উদ্বোধন
শনিবার, ১২ জুন ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
আপনার অপ্রয়োজনীয় জিনিস এখানে রেখে যান, প্রয়োজনীয় জিনিস এখান থেকে নিয়া যান। দেয়ালটির হ্যাংগারে কিছু কাপড় ঝুলানো। প্যান্ট-শার্ট-গেঞ্জি ইত্যাদি। এমনি চিত্র দেখা যায় ভোলার প্রানকেন্দ্র সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠের দেয়ালে। কেউ কেউ বাসা থেকে নিজের অতিরিক্ত কাপড় নিয়ে এসেছেন এখানে রাখার জন্য। যারা এসেছেন তারা সবাই ৭ থেকে ১২ বছর বয়সের শিশু কিশোর। শুক্রবার (১১ জুন) বিকালে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে শিশুর হাসির উদ্যোগে এই মানবতার দেয়াল উদ্বোধন করা হয়েছে।
জানা যায়, ভোলার বিভিন্ন স্কুলের ৭ থেকে ১২ বছর বয়স এর শিশু কিশোরদের নিয়ে ২৭ জানুয়ারি ২১ এ গঠিত হয় শিশুর হাসি শিশু সংগঠন। এই সংগঠনের উদ্যোগে মানবতার দেয়াল তৈরি হয়।

---

শিশুর হাসি সংগঠনকে সাধুবাদ জানিয়ে সংগঠক ও সাংবাদিক আদিল হোসেন তপু বলেন, শিশুদের এই উদ্যোগ একটি মহৎ উদ্যাগ। বর্তমান সময় শিশুরা যেখানে মোবাইল গেম সহ বিভিন্ন অপরাধের সাথে জরিয়ে পরছে ঠিক সেই মুহূর্তে শিশুদের এই উদ্যোগ টি খুবি প্রসংশনিয়। শিশুরাই পারবে শিশু অপরাধ রুখে দিতে। এ জন্য এইসকল শিশুদের উৎসাহি করে আমাদের উচিৎ তাদের পাশে থাকা।
এ সময় শিশুর হাসি সংগঠনের সভাপতি ইসরাফিল মহিন বলেন, আমার বন্ধু ও ছোট ভাই বোনদের নিয়ে শিশুর হাসি সংগঠন গঠন করি। ভোলা জেলায় পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের সংখ্যা অনেক। তার কোন সরকারি সাহায্যর আওতায় এখনো আসেনি। তাদের সাহায্য করার জন্য আমাদের সংগঠনের কাজ হিসেবে পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য এই মানবতার দেয়াল তৈরি করি।
এ সময় শিশুর হাসি শিশু সংগঠনের সভাপতি ইসরাফিল মহিন এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সংগঠক ও সাংবাদিক আদিল হোসেন তপু, জেলা ছাত্রলীগ এর সভাপতি রায়হান আহমেদ, এএনসিটিএফ ভোলা জেলার সভাপতি শাফায়েত হোসেন সিয়াম, শিশুর হাসি সংগঠনের সহ-সভাপতি মোঃ নাফিম, সাধারণ স¤পাদক ওহাইদ তওসিফ সিয়াম, সাংগঠনিক স¤পাদক শাহারিয়ার নিলয়, সহ-সাংগঠনিক আব্দুলাহ প্রমূখ।

বাংলাদেশ সময়: ০:২৯:৪৭   ৫৬৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

নারী ও শিশু’র আরও খবর


ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল
গ্যাস ট্যাবলেট খেয়ে গৃহবধূর মৃত্যু, চিকিৎসার অবহেলায় অভিযোগ
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক



আর্কাইভ